বুধবার , ১৯ ডিসেম্বর ২০১৮ |

ইন্দোনেশিয়ার সুরাবায়া শহরে পুলিশের সদর দপ্তরে বোমা হামলায় সাতজন নিহত হয়েছে। স্থানীয় এক পুলিশ কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেন।

পূর্বাঞ্চলীয় জাভা শহরের পুলিশের মুখপাত্র ফ্রান্স বারুং মাংগেরা জানিয়েছেন, স্থানীয় সময় সকাল ৮টা ৫০ মিনিটে হামলায় কমপক্ষে সাতজনের মৃত্যু হয়। সেখানে একটি বিস্ফোরণ ঘটেছে। তবে আসলেই কী ঘটেছে সে বিষয়ে এখনও নিশ্চিত নই।

সিসিটিভি ফুটেজে দেখা গেছে একটি মোটরসাইকেল পুলিশ স্টেশনের গাড়ি পার্কিংয়ের জায়গায় এসে থামে। মোটরসাইকেলটি একজন পুরুষ চালাচ্ছিল। তার পেছনে একজন নারী ছিল। তারা পুলিশ সদর দপ্তরের একটি নিরাপত্তা চেকপয়েন্টে বিস্ফোরণ ঘটায়।

তিনটি গির্জায় আত্মঘাতী হামলা চালানোর একদিন পরেই পূর্বাঞ্চলীয় জাভায় সোমবার এই হামলা চালানো হলো। একই পরিবারের সব সদস্য মিলে সমন্বিতভাবে গির্জাগুলোতে হামলা চালায়। দুই বাচ্চাকে নিয়ে মা একটি গির্জায় হামলা চালায়। আর বাবা এবং তিন ছেলে আরো দু’টি হামলায় অংশ নেয়।

তিনটি গির্জা এবং পুলিশের সদর দপ্তরে হামলার দায় স্বীকার করেছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। পুলিশের ধারণা গির্জাগুলোতে হামলা চালানো পরিবারটি সম্প্রতি সিরিয়া থেকে ফিরেছে।

 সারাবিশ্ব থেকে আরোও সংবাদ

আর্কাইভ