বুধবার , ১৬ মে ২০১৮


বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সদ্য নিয়োগপ্রাপ্ত ২১৫ জন ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীর বেতন ভাতার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ৪র্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতি শেরে-ই বাংলা মেডিকেল কলেজ শাখার উদ্যোগে বুধবার সকাল ১১টায় হাসপাতাল চত্ত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

সংগঠনের ইউনিট সভাপতি মো. মোদাচ্ছের আলী কবিরের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সাধারন সম্পাদক সাহেব আলী, রুহুল আমীন, ইউসুফ আলী ও আব্দুল খালেকসহ অন্যান্যরা।

মানববন্ধনে বক্তারা বলেন, শেরে-ই বাংলা মেডিকেলে সদ্য নিয়োগপ্রাপ্ত কর্মচারীরা চাকরিতে যোগদানের পর থেকে এখন পর্যন্ত কোন বেতন ভাতা পায়নি। আগামী এক সপ্তাহের মধ্যে তাদের বেতন ভাতা প্রদান করা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ২০১৫ সালের শেষ দিকে সালে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেলের ২২৬ জন ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারী নিয়োগ দেয় কর্তৃপক্ষ। অনিয়মের অভিযোগে পরের বছরের ১৮ জানুয়ারী ওই নিয়োগ আদেশ স্থগিত করে স্বাস্থ্য মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের আদেশের বিরুদ্ধে ২০১৬ সারের ২২ আগস্ট হাইকোর্টে রিট মামলা করলে আদালত রিটকারীদের পক্ষে রায় দেন। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সরকার পক্ষ আপীল করলে ২০১৭ সালের ৪ অক্টোবর সুপ্রিম কোর্ট রিটকারীদের পক্ষে রায় দেন। ওই রায়ের পর চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি শেবাচিম হাসপাতালের পরিচালকের আদেশে ২১৫ জন কর্মচারী কাজে যোগদান করেন। কিন্তু কাজে যোগদানের পর থেকে এখন পর্যন্ত কোন কর্মচারী বেতন, ভাতাসহ সরকারী কোন সুবিধা পায়নি। 


 শিক্ষা থেকে আরোও সংবাদ

আর্কাইভ