শনিবার , ১৯ মে ২০১৮

অনলাইন ডেস্ক:

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, ড. মাহাথির মোহাম্মদ মালয়েশিয়ার সরকারে পুনরায় অধিষ্ঠিত হওয়ায় দেশটিতে বাংলাদেশের জনবল পাঠানো আরও সহজ হবে।

শনিবার সকালে বাংলাদেশ চলচ্চিত্র কর্পোরেশনে (এফডিসি) ডিবেট ফর ডেমোক্রেসি এক অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, তিনি (মাহাথির) অামাদের পক্ষের লোক। তার সঙ্গে অামাদের আগে থেকেই ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। সুতরাং মালয়েশিয়ায় লোক পাঠাতে কোনও সমস্যা হবে না, বরং অারও ভালো হবে।

দৃষ্টি-প্রতিবন্ধী শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘যুক্তি আলোয় দেখি’ শীর্ষক এ বিতর্ক প্রতিযোগিতায় সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান অাহমেদ চৌধুরী কিরণ। প্রতিযোগিতায় সরকারি দল হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং বিরোধী দল হিসেবে ইডেন মহিলা কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।

প্রতিবন্ধীদের বিষয়ে মন্ত্রী বলেন, সব প্রতিবন্ধী অামাদের ঘরের লক্ষ্মী। অাল্লাহ কোনও ঘরে প্রতিবন্ধী মানুষ দিয়ে অামাদের পরীক্ষা করেন। সুতরাং পরজন্মের জন্য হলেও প্রতিবন্ধীদের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে। দৃষ্টি প্রতিবন্ধী অামাদের অাশীর্বাদ।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে যতো ধরনের সুবিধা রয়েছে সব সুবিধা প্রতিবন্ধী ব্যক্তিদের দেওয়া হবে বলেও জানান মন্ত্রী।

 সারাবিশ্ব থেকে আরোও সংবাদ

আর্কাইভ