রবিবার , ১৬ ডিসেম্বর ২০১৮

আইনশৃঙ্খলা বাহিনীর মাদকবিরোধী অভিযান চলছেই। প্রতিরাতেই ভারী হচ্ছে ‘বন্দুকযুদ্ধে’ নিহতের তালিকা। মঙ্গলবার রাতেও রাজধানী ঢাকাসহ সারাদেশে ১৩ জন নিহত হয়েছেন। এ নিয়ে নিহতের সংখ্যা দাঁড়ালো ১২৪ জনে।
রাজধানীর ভাষানটেক থানাধীন দেওয়ানপাড়া লোহার ব্রিজ এলাকায় মাদক ব্যাবসায়ীদের সাথে র‌্যাবের ‘বন্দুকযুদ্ধে’ সাভারের শীর্ষ মাদক ব্যবসায়ী আতাউর রহমান আতাসহ তিনজন নিহত হয়েছেন। মঙ্গলবার গভীর রাতে এ ঘটনা ঘটে। র‌্যাব জানিয়েছে, এ সময় অস্ত্র, গুলি ও বিপুল পরিমাণ মাদক উদ্ধার করা হয়।
মাগুরা জেলা সদরের পৌর এলাকার বাটিকাডাঙ্গা এলাকায় মঙ্গলবার রাত ১২টা ৪৫মিনিটের দিকে দুই দল মাদক ব্যবসায়ীর মধ্যে ‘বন্দুকুযদ্ধে’ তিনজন মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহতদের পরিচয় জানাতে পারেনি পুলিশ। নিহতদের বয়স অনুমান ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। পুলিশ ঘটনাস্থল থেকে বন্দুকের গুলির খোসা আটটি, টুটুবোর রাইফেলের গুলির খোসা দুইটি, এক কেজি গাঁজা ও ৩২০ গ্রাম হেরোইন উদ্ধার করেছে।
কক্সবাজার সদর থানার কবিতা চত্বর এলাকায় মাদক ব্যবসায়ীদের সাথে র‌্যাবের ‘বন্দুকযুদ্ধে’ নেত্রকোনার শীর্ষ মাদক ব্যবসায়ী মো. মজিবুর রহমান (৪২) নিহত হয়েছেন। তার বিরুদ্ধে ১০টি মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করার কথা জানিয়েছে পুলিশ।
চট্টগ্রাম মহানগরীর পলোগ্রাউন্ড এলাকায় র‌্যাবের একটি আভিযানিক দলের সঙ্গে গুলিবিনিময়ে শীর্ষ মাদক ব্যবসায়ী মো. ইসহাক (৩৫) নিহত হয়েছেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৯টি মামলা রয়েছে।
সিরাজগঞ্জ কামারখন্দের ঝাঐল ব্রিজ সংলগ্ন এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী মো. আশান হাবীব (৪৫) নিহত হয়েছেন। এ ঘটনায় র‌্যাবের তিন সদস্য আহত হয়েছেন।
যশোর বুধবার ভোরে বেনাপোল সীমান্তের বড়আঁচড়া এলাকায় দুইদল মাদক ব্যবসায়ীদের মধ্যে ‘গোলাগুলিতে’ দুইজন নিহত হয়েছেন। নিহতরা হলেন— বেনাপোল ভবেরবেড় গ্রামের মৃত শাহাজানের ছেলে লিটন (৩৪) ও অজ্ঞাত (৪০)। এ সময় সেখান থেকে অস্ত্র ও মাদক উদ্ধার করা হয়।
নড়াইল পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ সজিব শেখ (৩০) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। সজিব শেখ সদর থানার দত্তপাড়া গ্রামের অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য ওলিয়ার রহমান ওরফে আলতাব হোসেনের পুত্র। মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে নড়াইল সদর থানার মালিবাগ মোড়ে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।
চুয়াডাঙ্গা মঙ্গলবার গভীর রাতে শহরের কুলচারা-দিগড়ী ত্রিমোহনী মোড়ের ইটভাটার নিকট পুলিশ ও মাদককারবারীদের মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ তানজিল নামে একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। তিনি জেলা শহরে পার্শ্ববর্তী গ্রাম দৌলতদিয়াড় চুনুড়ীপাড়ার রমজান আলীর ছেলে। ঘটনাটি ঘটে গত রাত দুইটার দিকে।

 সারা বাংলা থেকে আরোও সংবাদ

আর্কাইভ