বৃহস্পতিবার , ১৩ ডিসেম্বর ২০১৮

ডিটিভি বাংলা নিউজঃসাবেক রাষ্ট্রপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, আমার নাম বদরুদ্দোজা। এর অর্থ হচ্ছে, ঘোর অন্ধকারে উজ্জ্বল পূর্ণ চন্দ্র। এই নামটিকে বিকৃত করে ‘অমুক কাকা’ বলা সমীচীন হয়নি। গতকাল শুক্রবার রাজধানীর পুরানা পল্টনের একটি হোটেলে এক আলোচনা সভা ও ইফতার মাহফিলে বি. চৌধুরী একথা বলেন। বিকল্প স্বেচ্ছাসেবকধারার উদ্যোগে এ আলোচনা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।
অধ্যাপক বি. চৌধুরী বলেন, বদরুদ্দোজা নামটি আমাদের প্রিয় রাসুলের একটি সুন্দর পদবি। এই নামটি আমার নানা আমার জন্য রেখেছিলেন। পবিত্র কোরআনুল করিমে নাম বিকৃতির বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দেয়া হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী এটা স্মরণে রাখলে কৃতজ্ঞ থাকব। রাজনৈতিক জোট যুক্তফ্রন্টের চেয়ারম্যান বদরুদ্দোজা চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী নির্বাচন নিয়ে বিভিন্ন কথা বলেছেন। শুধু আওয়ামী লীগের দাবিকৃত তত্ত্বাবধায়ক সরকার বিল পাস করার প্রয়োজনে তাড়াহুড়া করে ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি ষষ্ঠ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। তা না হলে দেশে রাজনৈতিক সংকট সৃষ্টি হতো। ওই সময়ে আমার দল বিএনপি নির্বাচনকে পাঁচ বছর ক্ষমতায় থাকার জন্য ব্যবহার করেনি।
আলোচনা সভায় গণস্বাস্থ্যকেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, দেশের জনগণ পরিবর্তন চায়, দুর্নীতি চায় না। তারা চায় সুন্দর বাংলাদেশ। মাদকের বিরুদ্ধে অভিযান প্রসঙ্গে তিনি বলেন, অভিযানের নামে বিচারবহির্ভূত হত্যা হচ্ছে। আলোচনা সভায় বিশেষ অতিথি গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, এখনো দেশে সুষ্ঠু নির্বাচন দিতে পারছে না। দেশে বিরোধী দল বলে কিছু নেই। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিকল্প স্বেচ্ছাসেবকধারা বাংলাদেশের সভাপতি বি এম নিজাম উদ্দিন।

 রাজনীতি থেকে আরোও সংবাদ

আর্কাইভ