বুধবার , ০৬ জুন e ২০১৮

সম্প্রতি বিশ্বের অন্যতম স্মার্টফোন নির্মাতা এবং বিপণনকারী প্রতিষ্ঠানটেকনোমোবাইল বাংলাদেশের বাজারে ক্যামন এক্স প্রো, ক্যামন এক্স  নামে তাদের নতুন দুইটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন উন্মোচনকরেছে। বাজারে আসার পর থেকেইহ্যান্ডসেট দুইটি বাংলাদেশের ক্রেতা এবং ভোক্তাদের পছন্দেরতালিকায় শীর্ষ স্থান দখল করে নিয়েছে, যার মধ্যে তুলনামূলক এগিয়ে রয়েছে টেকনোক্যামন এক্স প্রো।স্মার্টফোনে, ফটোগ্রাফি’র প্রতি বিশেষ গুরুত্ব দিয়ে ক্যামনসিরিজের প্রতিটি স্মার্টফোনেই ক্যামেরা ফিচারে ভিন্নতা নিয়ে আসে টেকনো মোবাইল এবংইতিমধ্যে বাংলাদেশের বাজারে ক্যামন সিরিজের প্রতিটি স্মার্টফোন-ই গ্রাহক সন্তুষ্টিআনতে সক্ষম হয়েছে।

ইমপ্রেশন 

২৪ মেগাপিক্সেল সেলফি এবং ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরায় ব্যবহার করা হয়েছেসর্বাধুনিক প্রযুক্তি; মোবাইল ফটোগ্রাফিতে ব্যবহারকারীর জন্য হবে নতুন অভিজ্ঞতা।৬ইঞ্চি ফুল এইচডি প্লাস ইনফিনিটি ডিসপ্লে স্ক্রিনে হ্যান্ডসেটটি যেকোন দিক থেকেইফ্ল্যাগশিপের যথার্থতা প্রমাণ করবে। ৪ জিবি র‍্যাম, ৬৪ জিবি ইন্টারন্যাল মেমোরিরসাথে মিডিয়াটেক হেলিও চিপসেট এবং এন্ড্রয়েড ওরিও ৮.১ ভার্সনে চালিত ক্যামন এক্সপ্রো স্মার্টফোনের ব্যাটারী ব্যাক আপের ব্যাপারেও গুরুত্ব রাকাহ হয়েছে। অন্যান্যফিচার এবং কনফিগারেশন দিয়েও কাস্টমারদের কে ইমপ্রেস করবে ক্যামন এক্স প্রো। 

ডিজাইন এবং ডিসপ্লে

ক্যামন এক্স প্রো স্মার্টফোনের১৮:৯ অনুপাতে ২১৬০*১০৮০ রেজ্যুলেশন, ফুল এইচডিপ্লাস ডিসপ্লের সাথে  ২.৫ডি কার্ভড গ্লাসএর দারূন কম্বিনেশন প্রথমেই আপনার নজর কাড়বে। ইনফিনিটি ডিসপ্লের সেনসিটিভ টাচস্ক্রীন, দ্রুততম সময়ে রেসপন্স করবে এবং আপনার কাজকে করবে আরো সহজআকর্ষণীয় এবংপ্রিমিয়াম আউটলুকে ডিজাইন করা হয়েছেক্যামন এক্স প্রো স্মার্টফোন টি স্লিম, স্মার্টহ্যান্ডসেটের ইউনিবডি ডিজাইনের এর সাথে ইউনিফাইড কালার এর সংমিশ্রণ, ক্যামেরারএক্স প্রো এর আউটলুক আরো স্টাইলিশ করেছে। পুরো ভিউ ডিসপ্লেতে কোন ক্যাপ্যাসিটিবাটন নেই, পরিবর্তে অন-স্ক্রীন বাটন থাকে যা একটি ভিন্ন আকৃতিতে পরিবর্তনের সাথে সাথেঅদৃশ্য করে রাখা যায় 

ক্যামেরা

২৪ মেগাপিক্সেল সেলফি এবং ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরাতে ইমেজ ডেফিনেশনব্যবহার করা হয়েছে, যা ছবি আরো বেশি স্পষ্ট করে তুলবে। কম আলোতেউজ্জ্বল ক্যাপচারএর জন্য একটি, রিয়ার ক্যামেরায় থাকছে কোয়াড এল ই ডি ফ্ল্যাশ এবং সেলফি ক্যামেরায়ডুয়েল এল ই ডি ফ্ল্যাশ লাইট।ক্যামেরায় থাকা ডুয়েল ইমেজ প্রসেসিং টেকনোলজি দ্রুততারসাথে ক্যাপচার নিশ্চিত করবে।   ছবি তোলারক্ষেত্রে, ডার্ক স্টেট কমানোর জন্য ক্যামেরা মেমোরি কালার ফাংশন ২0% পর্যন্ত আপগ্রেডকরা হয়েছে,যা ক্যাপচারের সময় প্রাকৃতিকরঙের সাথে সামঞ্জস্য রেখে আরো দারূন ছবিতুলতে সাহায্য করবে। 

ক্যামন এক্স প্রো ক্যামেরায় ব্যবহার করা হয়েছে

আর্টিফিশিয়াল বিউটিফিকেশনঃ এআই বিউটিফিকেশনপ্রযুক্তি ডিভাইস এর ক্যামেরায়স্টোর করা ২০০০+ ইমেজ ইফেক্ট থেকে সবচেয়ে উপযুক্তটি বেছে নিয়ে ক্যাপচারের মানবৃদ্ধি করবে।

পোর্ট্রেট বোকেহ মোডঃপোর্ট্রেট ছবি তোলার ক্ষেত্রে, ক্যামেরা ফিচারে থাকা বোকেহমোড, ডিএসএলআর লেভেল সেলফি’র নিশ্চয়তা দেয়।

লারজঅ্যাপারচারঃস্বয়ংক্রীয়ভাবে ক্যামেরায় আরও বেশী আলো তৈরী করার জন্য ক্যামনএক্স প্রো স্মার্ট ফোনে থাকছে লারজ অ্যাপারচার।

ফোর ইন ওয়ান ইমেজিং টেকনোলজিঃ সেলফি এবং রিয়ার উভয় ক্যামেরাতে-ই ফোর ইন ওয়ানইমেজিং টেকনোলজি থাকাতে ডিভাইসটির চারটি পিক্সেল ছবি তোলার সময় একসাথে কাজ করে, প্রতিটিইমেজ হবে আরো বেশী স্পষ্ট এবং উজ্জ্বল।

থ্রী-এইচআরডি ফাংশনঃথ্রী-এইচআরডি ফাংশন তিনটি ভিন্ন ভিন্ন এক্সপোজারএকঅনুকূল ছবিতে যুক্ত করে গ্রাহকের জন্য একটি সেরা প্রভাব উপস্থাপন করেতুলনামূলকউজ্জ্বল অংশটি সমানভাবে উজ্জ্বল, অন্ধকার অংশ পরিষ্কার এবং স্বাভাবিক অংশ আরও নিখুঁতকরে তোলে। 

কার্যক্ষমতা

২.০ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর, ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টারন্যালস্টোরেজ (মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে ১২৮ জিবি পর্যন্ত এক্সটেনশন করা যাবে) এরক্যামন এক্স প্রো স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও পি২৩ চিপসেটনন-রিমুভেবল ৩,৭৫০মিলি অ্যাম্পিয়ার ব্যাটারী থাকায় ক্যামন এক্স দীর্ঘসময় পর্যন্ত পারফর্ম করতে সক্ষমহবে।

এন্ড্রয়েড ওরিও ৮.১ ভার্সনে চালিত স্মার্টফোনটিতে থাকছে টেকনো’র নিজস্ব কাস্টমাইজঅপারেটিং সিস্টেম HiOS ৩.৩ এর মাধ্যমে আপনি সহজেই নিজের সাচ্ছন্দ্য অনুযায়ীনির্বাচনএবংপরিবর্তন করতেপারেন।

নিরাপত্তা

ক্যামন এক্স প্রো হ্যান্ডসেটেটেকনো’র নতুন সংযোজন ফেস আইডি প্রযুক্তি, যাডিসপ্লের আলো ব্যহার করে ফোন আনলক করতে সক্ষম। ফেস রিকগনিশনে ৫০ মিলিসেকেন্ড এরচেয়েও কম সময় নেয় ক্যামন এক্স প্রো এবং ফিঙ্গারপ্রিন্ট এর চেয়েও অপেক্ষাকৃত দ্রুততার সাথে কাজ করে।

সিদ্ধান্ত

নিঃসন্দেহে,ক্যামন সিরিজের বিশেষত্ব অনুযায়ীফ্ল্যাগশিপ স্মার্টফোনহিসেবে টেকনো ক্যামন এক্স প্রো, অসাধারন সেলফি ক্যামেরা, স্টাইলিশ ডিজাইন এবং দুর্দান্তপারফর্মেন্স দিয়ে কাস্টমারদের সন্তুষ্টি নিশ্চিত করতে পারবে। তবে, পরবর্তীতেফ্ল্যাগশিপ স্মার্টফোন এর জন্য যে বিষয়গুলোতে টেকনো মোবাইল আরো বেশী গুরুত্ব দিবেআশা করি; জুম করে বা, দূর থেকে ক্যাপচারের সময় ক্যামেরা পারফর্মেন্স এবং স্মার্টফোনেরমেটালিক বডিহ্যান্ডসেটটির বাজার মূল্য ২২,৯৯০টাকা। মিডনাইট ব্ল্যাক এবং ব্রডেক্স রেড; দুইটি ভিন্ন রঙে সারাদেশ জুড়ে পাওয়াযাচ্ছে টেকনো মোবাইলের ব্র্যান্ড আউটলেট এবং রিটেইল শপে। 

মোবাইলহ্যান্ডসেটের কোয়ালিটি নিয়ে গ্রাহকদের চিন্তামুক্ত রাখতে, টেকনো মোবাইল তাদেরপ্রতিটি হ্যান্ডসেটে ১৩ মাসের ওয়ারেন্টির পাশাপাশি, বিক্রয়োত্তর ১০০ দিন পর্যন্তরিপ্লেসমেন্ট গ্যারান্টি দিচ্ছে; যা নিশ্চিত করে থাকে ট্রানশান হোল্ডিংস এরসার্ভিসিং ব্র্যান্ড কার্লকেয়ার ।বিস্তারিতঃwww.tecno-mobile.com/bd    www.facebook.com/TecnoMobileBangladesh


 তথ্য প্রযুক্তি থেকে আরোও সংবাদ

আর্কাইভ