বুধবার , ০৬ জুন e ২০১৮

চাঁদাবাজি ও ক্রসফায়ারে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে রাজধানীর ভাটারা থানার তিন পুলিশ সদস্য ও এক আনসার সদস্যের বিরুদ্ধে ঢাকার একটি আদালতে মামলা হয়েছে। গতকাল মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম জাকির হোসেন টিপুর আদালতে চা দোকানি মাকসুদা বেগম মামলাটি দায়ের করেন। বিচারক বাদীর জবানবন্দি গ্রহণ শেষে ডিবি পুলিশকে মামলার অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামী ৫ জুলাই প্রতিবেদন দাখিল করতে বলেছেন।

বাদীর পক্ষে অ্যাডভোকেট মাহবুব হোসেন রানা মামলাটি পরিচালনা করেন। তিনি জানান, মামলায় ভাটারা থানার উপ-পরিদর্শক (এসআই) হাসান মাসুদ, কনস্টেবল জাকির (ড্রাইভার), অজ্ঞাতনামা আরো এক কনস্টেবল এবং একজন আনসার সদস্যকে আসামি করা হয়েছে।

মামলায় বলা হয়, বাদী মাকসুদা বেগম বারিধারার জে ব্লকের ২০ নং রোডে চা-পান-সিগারেটের ব্যবসা করেন। গত ৩০ মে আসামিরা বাদীর দোকানে গিয়ে ১০ হাজার টাকা চাঁদা দাবি করে।  বাদী টাকা দিতে অস্বীকার করলে আসামিরা দোকান ভাঙচুর করে আনুমানিক ৬ হাজার টাকার ক্ষতি করেন। এ সময় এক ফটো সাংবাদিক নিজের পরিচয় দিয়ে দোকানের মালামাল নষ্ট করার কারণ জানতে চান। আসামিরা তখন বলেন, চাঁদার ১০ হাজার টাকা না দিলে যারা বাদীর পক্ষ নেবে তাদের সবাইকে ধরে নিয়ে মাদকের মামলায় ফাঁসিয়ে দিয়ে ক্রসফায়ারে দেওয়া হবে। আতঙ্কিত বাদী এ ব্যাপারে ভাটারা থানায় অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ দিতে গেলে পুলিশ মামলা নিতে অস্বীকার করে। এ নিয়ে বাড়াবাড়ি করলে ইয়াবার কারবারি বানিয়ে ক্রসফায়ারের হুমকি দেয়।

 আদালত থেকে আরোও সংবাদ

আর্কাইভ