শনিবার , ১৪ July ২০১৮

সাঈদ ইব্রাহিম,পটুয়াখালী : পটুয়াখালী সেতুর টোল প্লাজা থেকে মাইক্রোবাস ভর্তি সাড়ে চার লাখ অবৈধ চিংড়ি রেনু পোনা আটক করেছে কোষ্টগার্ড পটুয়াখালী ক্যাম্পের সদস্যরা। এ সময় রেনু পাচারের অভিযোগে ৩ জনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন কলাপাড়া এলাকার মো.খোকন(৩২),মো:রাসেল(২০) ও সবুজ হাওলাদার(১৮)। আটককৃত রেনুপোনা পায়রা নদীতে অবমুক্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কোষ্টগার্ড সুত্র।
প্রত্যক্ষদর্শী,পুলিশ ও কোষ্টগার্ড সুত্র জানায় পটুয়াখালীর কলাপাড়া থেকে অবৈধ চিংড়িং পোনার এই চালানটি বাগের হাট জেলার রামপালের উদ্দেশ্যে যাচ্ছিলো। গোপন সংবাদের ভিত্তিতে পটুয়াখালী কোষ্টগার্ডের কোম্পানী কমান্ডার পেটি অফিসার খন্দাকার মনিরুজ্জামানের নেতৃত্বে একটি দল পটুয়াখালী সেতুর টোল প্লাজায় তল্লাসী চালায়। এ সময় কলাপাড়া থেকে একটি মাইক্রোবাস টোল প্লাজা অতিক্রমকালে কোষ্টগার্ড সদস্যরা সেটিকে চ্যালেঞ্জ করে ছোট ছোট প্লাষ্টিকের পটে গাড়ির ভেতরে রাখা চিংড়িংর পোনা উদ্ধার করে। পরে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে আটক চিংড়িং পোনাগুলো পায়রাকুঞ্জ এলাকায় পায়রা নদীতে অবমুক্ত করা হয়। 
কোষ্টগার্ডের কোম্পানী কমান্ডার খন্দাকর মনিরুজ্জামান জানান,গাড়িটি জব্দ করে পটুয়াখালী থানায় নিয়ে যাওয়া হয়েছে। আটক ৩ জনকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আটককৃত রেনুর মূল্য প্রায় ১২ লাখ টাকা।

 সারা বাংলা থেকে আরোও সংবাদ

আর্কাইভ