মঙ্গলবার , ১৭ July ২০১৮

বিএনপির সরকার পতনের আন্দোলন সবশেষে কোটা সংস্কার আন্দোলনের পিঠে ভর করছে বলে মন্তব্য করছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, নিজেরা আন্দোলনে ব্যর্থ হয়ে এবার ছাত্র সমাজকে কাজে লাগিয়ে ক্ষমতায় যাবার দিবাস্বপ্ন দেখছে দলটি। যা কখনোই পূরণ হবে না।
যানজট প্রসঙ্গে মন্ত্রী বলেন, রমজানের ঈদে যানজট ছিল না আর কুরবানীর ঈদেও যানজটের তেমন শংকা নেই। আগামী বছর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট আর থাকবে না। ইতিমধ্যে গজীপুর থেকে এলেঙ্গা পর্যন্ত মহাসড়ক চার লেনে উন্নীত হওয়ায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট কমেছে। আর ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ২য় কাঁচপুর, মেঘনা এবং মেঘনা-গোমতী সেতু চালু হবার পর যানজট নিরসন হবে।

সাংবাদিকদের এক প্রশ্নে মন্ত্রী বলেন, মহাসড়কের দুর্ঘটনার সংখ্যা কমেছে। তবে প্রাণহানির সংখ্যা বেড়েছে। এছাড়া দুর্ঘটনায় নিহতদের সংখ্যা নিয়ে মিথ্যাচার করা হয় বলে জানান তিনি। এ বিষয়ে সবাইকে সজাগ থাকার পরামর্শ দেন তিনি।

মঙ্গলবার সকালে মুন্সীগঞ্জের গজারিয়ায় উপজেলার ২য় মেঘনা সেতুর কনস্ট্রাকশন ইয়ার্ডের সভাকক্ষে “ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়কে আসন্ন ঈদে যানজট নিরসনকল্পে করণীয় নির্ধারণ” বিষয়ক সভায় সভাপতির ভাষণে তিনি এসব কথা বলেন।

এই সভায় মুন্সীগঞ্জের জেলা প্রশাসক সায়লা ফারজানা ও পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএমসহ নারায়ণগঞ্জ ও কুমিল্লার জেলার জেলা প্রশাসক ও পুলিশ সুপার এবং সড়ক জনপথ ও সেতু বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারাগণ অংশ নেন। সভায় আসন্ন ইদুল আযহায় ঘরমুখো মানুষকে নির্বিঘ্নে চলাচলে করণীয় ঠিক করা হয়।

মন্ত্রী আরও বলেন, দেশের মানুষ এখন আর বিএনপিকে বিশ্বাস করে না। বেগম জিয়ার জেল জীবন আর তার অসুস্থতা নিয়ে বিএনপি যে নোংরা রাজনীতি করছে তা এখন জনগণের কাছে স্পষ্ট।

 রাজনীতি থেকে আরোও সংবাদ

আর্কাইভ