বুধবার , ২৫ July ২০১৮

টেস্ট সিরিজে ধরাশায়ী হলেও ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডেতে দারুণ সূচনা হয়েছে বাংলাদেশের। তিন ম্যাচ সিরিজে আজ বুধবার রাত সাড়ে ১২টায় শুরু হবে দ্বিতীয় ওয়ানডে। এদিনই বাংলাদেশ তাদের সিরিজ জয়ের প্রত্যাশা করছে। ম্যাচটি হবে গায়ানার প্রভিডেন্স মাঠে।

এই মাঠ স্পিন বান্ধব হওয়ায় বাংলাদেশের স্পিন অলরাউন্ডার সাকিব আল হাসান জয়ের ব্যাপারে আশাবাদী। এই ম্যাচকে সামনে রেখে সংবাদ সম্মেলনে সাকিব বলেন, গায়ানায় আমাদের সেরা সুযোগ রয়েছে। ওয়েস্ট ইন্ডিজে একটি গায়ানার উইকেটই স্পিন সহায়ক। এই মাঠে আমাদের রেকর্ডটা ভালোই।

ওয়েস্ট ইন্ডিজ সফরে দুই ম্যাচ টেস্ট সিরিজে বাংলাদেশ ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে। তবে ওয়ানডেতেই দুর্দান্ত প্রত্যাবর্তন হয়েছে টাইগারদের। সিরিজের প্রথম ম্যাচই বাংলাদেশ জিতে নিয়েছে ৪৮ রানে। তামিম-সাকিবের দ্বিতীয় উইকেটে ২০৮ রানের জুটি বাংলাদেশকে ২৭৯ রানের লড়াকু স্কোর এনে দিতে সক্ষম হয়। পরে মাশরাফি বাহিনীর নিয়ন্ত্রিত বোলিংয়ের সুবাদে ৯ উইকেটে ২৩১ রানেই থেমেছে ক্যারিবীয়রা।

এ অবস্থায় আজকের ম্যাচ জিতে সিরিজটা আগেই নিশ্চিত করে রাখতে চান সাকিব। তবে সেই কাজটি যে সহজসাধ্য হবে না সেকথাও স্বীকার করছেন দেশসেরা এই অলরাউন্ডার। তিনি বলেন, আমরা চেষ্টা করব এই ম্যাচেই সিরিজ নিশ্চিত করতে। তবে এটাও মনে রাখতে হবে যে তারাও সিরিজে প্রত্যাবর্তনের জন্য মুখিয়ে আছে।

 খেলাধূলা থেকে আরোও সংবাদ

আর্কাইভ