রবিবার , ২৯ July ২০১৮

নগরকান্দা ফরিদপুর প্রতিনিধি :
ফরিদপুরের নগরকান্দায় পারিবারিক কবরস্থান দখলের অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এ ছাড়াও অসহায় পারিবারের শেষ সম্বল এক টুকরো বাড়ীর জমি সেটাও দখলের পায়তারা চলছে বলে অভিযোগে জানাগেছে। ভুক্তভোগী লুৎফর মোল্যা আদালতে মামলা করে প্রানের ভয়ে বাড়ী ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে। মামলা নং দেওয়ানী ১০৭/২০১৮। প্রতিনিয়ত মামলা তুলে নিতে বাড়ীতে গিয়ে হুমকি দিচ্ছে বলে পারিবারিক সুত্রে জানাগেছে।
জানাগেছে নগরকান্দা উপজেলার পুরাপাড়া ইউনিয়নের মেহেরদিয়া গ্রামের মান্নান মোল্যা ১৯৯৭ সালে পার্শবর্তী ৬৭ নং মজলিশপুর মৌজায় ১১ শতাংশ জমি ক্রয় করে বসত বাড়ী নির্মান করে বসবাস করে আসছিলো। তার মৃত্যুর পর তার ছেলেরা লুৎফর মোল্যা ও আলী আকবর মোল্যা ভোগ দখল করে বসবাস করে আসিতেছে। উক্ত জমির কিছু অংশ পারিবারিক কবরস্থান বানায় এবং তাদের পিতা মান্নান মোল্যাসহ পরিবারের অনেক মৃত্যু সদস্যকে দাফন করা হয়েছে। হঠাৎ করে উক্ত জমির উপর নজর পড়ে প্রতিবেশী আলম মোল্যার।
ভুক্তভোগী লুৎফর মোল্যা অভিযোগ করে এ প্রতিনিধিকে বলেন, আমার প্রতিবেশী প্রভাবশালী আলম মোল্যা ও তার সমর্থিত লোকজন দেশীয় অস্ত্র নিয়ে উপস্থিত হয়ে আমাদের পারিবারিক কবর স্থান দখল করে। আমি আদালতে মামলা দায়ের করলে আদালত উক্ত জমিতে ১৪৪ ধারা জারী করে। এতে ওরা আমার উপর ক্ষিপ্ত হয়ে ১৪৪ ধারা ভঙ্গ করে উক্ত জমিতে আমার দোচালা বসতঘর ভেঙ্গে সেখানে জোরপূর্বক নতুন ঘর নির্মান করেছে। আমি প্রানের ভয়ে বাড়ী যেতে পারছিনা। মামলা তুলে নেওয়ার জন প্রতিদিন আমার পরিবারের লোকজনকে হুমকি প্রদান করছে। আমিসহ আমার পরিবারের লোকজন নিরাপত্তাহীনতায় ভূগছি। এ বিষয়ে আলম বলেন আমি উক্ত দাগের ৩ শতাংশ জমি লুৎফরের ফুফু আনোয়ারা বেগমের নিকট থেকে ক্রয় করি আর সেই জমি দখল করেছি। 

 বিশেষ খবর থেকে আরোও সংবাদ

আর্কাইভ