বুধবার , ০১ আগষ্ট ২০১৮

সাদের হোসেন বুলু নবাবগঞ্জ থেকে:
প্রায় ৫০ লাখ টাকা ব্যয়ে নির্মিত ঢাকার নবাবগঞ্জ উপজেলা সদর সংলগ্ন যন্ত্রাইল ইউনিয়ন পরিষদ ভবন এখন ধানের গুদাম ঘরে পরিনত হয়েছে। প্রান্তিক জনগনের দৌড় গোরায়  
ই-সেবা পৌছে দেওয়ার লক্ষ্যে ২০১৩ সালে এই ভবনটি উদ্বোধন করেন তৎকালিন দোহার নবাবগঞ্জের সাংসদ গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মান্নান খাঁন।
এলাবাসীর দাবি, গ্রামীণ জনপদের  সুবিধা বঞ্চিত মানুষের দোরগোড়ায় জমির পর্চা, পল্লী বিদ্যুতের বিল পরিশোধ, সরকারি ফরম, পাবলিক পরীক্ষার ফলাফল, অনলাইনে বিশ্ববিদ্যালয়ে ভর্তি, অনলাইন জন্ম-মৃত্যু নিবন্ধন, ভিজিএফ-ভিজিডি তালিকা, নাগরিক সনদ, নাগরিক আবেদন, কৃষি তথ্য, স্বাস্থ্য তথ্য এছাড়া মোবাইল ব্যাংকিং, কম্পিউটার প্রশিক্ষণ, ছবি তোলা, ইন্টারনেট ব্রাউজিং, ইমেইল, চাকুরির তথ্য, কম্পোজ, ব্রিটিশ কাউন্সিলের ইংরেজী শিক্ষা, ভিসা আবেদন ও ট্র্যাকিং, ভিডিওতে কনফারেন্সিং, প্রিন্টিং, স্ক্যানিং, ফটোকপি, লেমিনেটিংসহ বিভিন্ন  ই-সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে বর্তমান সরকার কাজ করলেও খোদ রাজধানীর থেকে মাত্র ৩৩ মাইল দূরে অবস্থিত  ইউপি ভবন ধানের গুদামে পরিনত হয়েছে।
স্থানীয়দের অভিযোগ,
দীর্ঘ ৫ বছর পেরিয়ে গেলেও এখনো চালু হয়নি এই ইউনিয়ন পরিষদ ভবনে ই- সেবা কার্যক্রম। স্থানীয়দের অভিযোগ যন্ত্রাইল ইউপি চেয়ারম্যান নন্দলাল সিংহের অনিহা ও গাফিলতির কারনে অর্ধকোটি টাকা ব্যয়ে নির্মিত ইউপি ভবনটি ব্যাবহার না করায় এখন ধানের গুদামে পরিনত হয়েছে। যেখানে দিনের বেলা ধান ,গমসহ বিভিন্ন ফসল গুদাম জাত করা হয়ে থাকে।
স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন যুবলীগের নেতৃবৃন্দ  প্রতিবেদককে বলেন, ইউপি ভবনটি  ব্যাবহার না হওয়ায় সন্ধ্যা হলেই জমে উঠে তাস, জুয়া মাদক সেবনের আসর। এছাড়া মূল ইউপি ভবনের কয়েকটি রুমে দেখা যায় ধান শুকানোর কাজে ব্যবহার করা হয় বলেও অভিযোগ করেন তারা।
এবিষয়ে ইউপি চেয়ারম্যান শ্রী নন্দলাল সিংহ বলেন, আমার বাড়ি থেকে ইউপি ভবনটি দূরে হওয়া এবং যাতায়াতসহ বিভিন্ন সমস্যার কারনে  আমি পুরাতন ইউনিয়ন পরিষদে বসে কাজ করি।
নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তোফাজ্জল হোসেন বলেন, জনস্বার্থে বিষয়টি গুরুত্বেও সাথে দেখা হবে। এবং  স্থানীয় ইউপি চেয়ারম্যানকে এ বিষয়ে বলা হবে। 
ঢাকা জেলা প্রশাসক  আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান বলেন, বিষয়টি খতিয়ে দেখার জন্য  স্থানীয় প্রশাসনকে  বলা হবে  

 ক্রাইম নিউজ থেকে আরোও সংবাদ

আর্কাইভ