মঙ্গলবার , ২৩ July ২০১৯ |

মো: নুরউদ্দীন খান (সাগর), চট্টগ্রাম :
লায়ন সালাউদ্দিন আলী  সেবার ব্রতে মানবতা যার চেতনা, তারুন্য আর উচ্ছাস্বতা যার প্রেরণায
লায়ন সালাউদ্দিন আলী- মানবতার সেবার উচ্ছসিত এক তারুন্য। কাজ করছেন তরুন প্রজন্মের সোনালী বাংলাদেশ নির্মানে। সেবার ব্রতে বিশ্বাসী এ সমাজকর্মী বিশ্বাস করেন তারুন্যের ইচ্ছাশক্তি আর অদম্য সাহসিকতায়। কাজ করছেন শোষনমুক্ত সুন্দর সমাজ বিনির্মাণে।
জন্ম চট্টগ্রাম জেলার হাটহাজারী থাৃনার লাঙ্গলমোড়া গ্রামে । তাঁর পিতা কাশেম আলী একজন অবসরপ্রাপ্ত সেনাকর্মকর্তা।বাবার কাছ থেকে ই দিক্ষা পান সমাজ কিংবা দেশ সেবার।শৈশব থেকে লালন করে আসছেন সমাজকর্মী হওয়ার।এর ই ধারাবাহিকতায় যুক্ত হয়েছেন দেশ বিনির্মানের সমাজ কর্মে। যুক্ত রয়েছেন বিশ্বের অন্যতম সেবামুলক সংগঠন লায়নস ক্লাব ইন্টারন্যাশনাল এর সাথে।তিনি বর্তমানে লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল জেলা-৩১৫-বি৪ ডিস্ট্রিক্ট কো-চেয়ারপারসন। সেবা ধর্মী এ সংগঠনের কর্মী হয়ে গিয়েছেন দেশ বিদেশের বহু স্থানে সেবার ব্রত নিয়ে।
চট্টগ্রাম নগরী ও নগরীর বাইরে যুব সমাজের আইকন হিসেবে সামাজিক ও সাংগঠনিকভাবে কাজ করছেন লায়ন মো. সালাউদ্দিন আলী। পাশাপাশি ব্যবসায়িক কাজেও তিনি সমানভাবে সফল। ছাত্রাবস্থার শুরু থেকেই তিনি সমাজ সেবা ও সাংগঠনিক কাজের প্রতি আগ্রহী হয়ে ওঠেন। 
সামাজিক কাজের পাশাপাশি সফল ব্যবসায়ী সালাউদ্দিন আলীর রয়েছে চট্টগ্রামে বেশ কয়েকটি সেবামূলক প্রতিষ্ঠান। তাছাড়ও জড়িত রয়েছেন বেশ কয়েকটি সামাজিক সংগঠনের সঙ্গে। তরুণ উদ্যেক্তা হিসাবে চিটাগাং হেলেথ পয়েন্ট হসপিটাল এর নির্বাহী পরিচালক ও চিটাগাং স্কয়ার ক্লিনিক ল্যাবর্যটারী লিঃ এর পরিচালক প্রশাসন ডিপার্টমেন্টে এর দায়িত্বে নিয়োজিত আছেন। সব সময়ে গরিব ও অসহায় মানুষদের সহযোগিতায় তাঁর হাত থাকে প্রসারিত।তার সকল প্রতিষ্টানে গরিব দুস্থদের জন্য রয়েছে সব সময় বিশেষ সুবিধা। তিনি শিক্ষা, ক্রীড়া ও ধর্মীয় প্রতিষ্ঠানে নানাভাবে পৃষ্ঠপোষকতায় জড়িত। 
পারিবারিক জীবনে তিন ভাই ও এক বোনের মধ্যে দ্বিতীয়। তিনি বর্তমানে লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল জেলা-৩১৫-বি৪ ডিস্ট্রিক্ট কো-চেয়ারপারসন। বাংলাদেশ মানবাধিকার উন্নয়ন ফাউন্ডেশনের উত্তর জেলা সভাপতি, চমেক রোগী কল্যাণ সমিতি, চট্টগ্রাম ডায়াবেটিক হাসপাতাল ও চট্টগ্রাম আই ইনফার্মারি এন্ড ট্রেনিং কমপ্লেক্সের (চক্ষু হাসপাতাল) আজীবন সদস্য, ফেলোশিপ হাটহাজারীর সাংগঠনিক সম্পাদক। লায়ন সালাউদ্দিন আলীর স্বপ্ন, তিনি গরিব ও অসহায় মানুষের কল্যাণে নিজেকে আরো ব্যাপকভাবে সংস্পৃক্ত করবেন এবং একই সাথে সমাজসেবায় তাঁর অবদান অব্যাহত থাকবে।

 নগর-মহানগর থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ