রবিবার , ১৬ সেপ্টেম্বর ২০১৮

তামিমের এশিয়া কাপ শেষ

  রবিবার , ১৬ সেপ্টেম্বর ২০১৮

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল। লাল-সবুজের জার্সিধারীদের বহু জয়ের নায়ক এই বাঁ-হাতি ওপেনার। তার বিধ্বংশী ব্যাটিংয়ে যেমন হাসে বাংলাদেশ, তেমনি তার হতাশায় কাঁদে কোটি টাইগার ভক্ত। আর এশিয়া কাপের শুরুতেই বাঁ-হাতের কবজিতে চোটের কারণে একেবারে টুর্নামেন্ট থেকেই ছিটকে পড়লেন টাইগারদের ব্যাটিং লাইনআপের এই ‘ভিত্তি’।

গতকাল দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমে ব্যাটিংয়ে নামার পরই ‘অনাকাঙ্ক্ষিত’ দৃশ্য দেখতে হয় বাংলাদেশকে। চোটের কারণে ‘রিটায়ার্ড হার্ট’ হয়ে মাঠ ছাড়েন তামিম। দ্বিতীয় ওভারের শেষ বলে তিনি যখন ফিরছিলেন, তখন ব্যাটিং ইনিংসে মাত্র ৩ রানে ২ উইকেট হারিয়ে ধুঁকছিল বাংলাদেশ। 

তবে ম্যাচের মাঝপথেই তামিমের ইনজুরির আপডেট দিয়ে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো জানায়, কবজিতে চোটের কারণে পুরো এশিয়া কাপই শেষ হয়ে গেছে তামিম ইকবালের। খানিকবাদেই ড্রেসিংরুমে পাল্টার করা বাঁ হাতে স্লিং বাঁধা অবস্থায় দেখা যায় তামিমকে।

কিন্ত চমক তখনও বাকি ছিল। মুস্তাফিজুর রহমান রানআউট হয়ে ফিরে গেলে দলের প্রয়োজন ও দেশপ্রেমের জন্য ১১ নম্বর ব্যাটসম্যান হিসেবে আবারও মাঠে নামেন টাইগার এই ওপেনার। এক হাতেই চালিয়ে যান ব্যাট, প্রতিহত করেন লঙ্কান আগুনের গোলা। 

এদিকে, প্রিয় মুশফিককে সঙ্গ দিতে মাঠে নেমে প্রথমেই লঙ্কান বোলার সুরঙ্গা লাকমলের গতির সামনে পড়েন তামিম। ভাঙা হাতে লাগলে ইনজুরি ভয়ঙ্কর হতে পারে, তাই বাঁ হাতটা শরীরের আড়ালে লুকিয়ে রাখেন। ডান হাত দিয়ে দারুণভাবে ঠেকিয়ে দেন বল। 

আর এই দৃশ্যটিই যেন ক্রিকেটের ইতিহাসে বিরল দৃষ্টান্ত হয়ে থাকল।

 খেলাধূলা থেকে আরোও সংবাদ

আর্কাইভ