বুধবার , ১৯ ডিসেম্বর ২০১৮ |

সেই বিজ্ঞাপনের জেরে ক্ষমা চাইল ট্রাম্পের দল

  শনিবার , ২২ সেপ্টেম্বর ২০১৮

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের স্থানীয় পত্রিকায় প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্পের দল রিপাবলিকান পার্টি হিন্দুদের একটি ধর্মীয় উৎসব উপলক্ষে একটি বিজ্ঞাপন প্রকাশ করে। বিজ্ঞাপনটি হিন্দুদের সমর্থন পাওয়ার আশায় প্রকাশ করা হলেও শেষ পর্যন্ত সেটা হিতে বিপরীত হয়। যার ফলে যুক্তরাষ্ট্রের রিপাবলিকান পার্টি তাদের প্রকাশিত সেই বিজ্ঞাপনকে কেন্দ্র করে হিন্দুদের কাছে ক্ষমা চেয়ে দুঃখ প্রকাশ করেছে।

যুক্তরাষ্ট্রে ডেমোক্র্যাট দলের রাজনৈতিক প্রতীক গাধা আর ক্ষমতাসীন রিপাবলিকান দলের প্রতীক হাতি। টেক্সাসে রিপাবলিকান দলের ফোর্ট বেন্ড কাউন্টি শাখা স্থানীয় একটি পত্রিকায় সেই বিজ্ঞাপনটি প্রকাশ করেছে। সেখানে হাতির মাথা বসানো দেবতা গণেশের ছবির নিচে লেখা ছিল, ‘আপনি কি একটি গাধার পূজা করবেন নাকি হাতির? পছন্দ আপনার।’

বহু হিন্দু টুইটারে সেই বিজ্ঞাপনটিকে শেয়ার করেছেন এবং এ বিষয়ে মন্তব্য করার জন্যে তারা রিপাবলিকান পার্টির প্রতি আহবান জানিয়েছেন। যুক্তরাষ্ট্রের হিন্দু সম্প্রদায় ক্ষোভ প্রকাশ করার পরই রিপাবলিকান পার্টির এক নেতা ক্ষমা চেয়ে নেন।

ফোর্ট বেন্ড কাউন্টি রিপাবলিকান পার্টির চেয়ারম্যান জেসি জেটন বলেন, এই বিজ্ঞাপনের কারণে যদি কারো মনে আঘাত লেগে থাকে, আমরা তার কাছে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। তবে কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার উদ্দেশে এই বিজ্ঞাপন করা হয়নি।

 সারাবিশ্ব থেকে আরোও সংবাদ

আর্কাইভ