শনিবার , ২২ সেপ্টেম্বর ২০১৮

ভারত-পাকিস্তান সীমান্তে বসছে সেলফি পয়েন্ট!

  শনিবার , ২২ সেপ্টেম্বর ২০১৮

অনলাইন ডেস্ক

গ্রাউন্ড জিরো। যেকোনও দেশেরই ভূমি শেষ হয় যেখানে। এমন জায়গায় নতুন একটি পর্যটন কেন্দ্র তৈরি করছে বিএসএফ। গুজরাটের ইন্দো-পাক সীমান্তের নাদবেটে তৈরি হচ্ছে এই পর্যটন কেন্দ্র। যার বিশেষত্ব সেলফি পয়েন্ট। তিনতলা সেই সেলফি পয়েন্টে দাঁড়ালে ১৫০ মিটার দীর্ঘ পাকিস্তান বর্ডার দেখা যাবে। 

পাক সীমান্তকে পিছনে রেখে সেলফি তুলতে পারবেন পর্যটকরা। এমনকি, ভারত সীমান্তে থাকা পাকিস্তানের ছোট্টগ্রাম বালতোরার বাসিন্দারাও এক ফ্রেমে চলে আসতে পারে। গত দু’‌বছর আগেই নাকি সীমা দর্শন নামে এই পর্যটন কেন্দ্রটির পরিকল্পনা করেছিল গুজরাট সরকার। জানা গেছে, প্রতি সপ্তাহে ৯০০-৯৫০ পর্যটক আসেন এখানে। সপ্তাহের শেষে সেই সংখ্যা ২০০০ হয়ে যায়। 

বিএসএফ'র গুজরাট রেঞ্জের ইন্সপেক্টর জেনারেল জিএস মালিক জানিয়েছেন, গত একমাস আগেই সেলফি টাওয়ার তৈরির কাজ শুরু হয়েছে। আরও দুটি টাওয়ার তৈরির পরিকল্পনা রয়েছে। এটি তৈরির জন্য গুজরাট সরকার ৩৯ কোটি টাকা দিয়েছে। 

কীভাবে ভারতের সীমান্ত রক্ষীরা অতন্ত্র প্রহরায় থাকেন সেটি দেখানোই এই পর্যটন কেন্দ্রের মূল উদ্দেশ্য বলে জানানো হয়েছে। গুজরাট সরকারের এই উদ্যোগে স্থানীয় গ্রামবাসীদের জীবনযাত্রার মানও অনেকটা উন্নত হয়েছে। নতুন নতুন কর্মসংস্থান তৈরি হয়েছে

 সারাবিশ্ব থেকে আরোও সংবাদ

আর্কাইভ