শনিবার , ২৯ সেপ্টেম্বর ২০১৮

মাল্টার জাতীয় দিবস উদযাপিত

  শনিবার , ২৯ সেপ্টেম্বর ২০১৮

ডেস্ক পিরোর্ট:
রিপাবলিক অব মাল্টার ৫৪ তম স্বাধীনতা ও জাতীয় দিবস সম্প্রতি রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। 
মাল্টার অনারারি কনসাল এম শোয়েব চৌধুরী তাঁর স্বাগত বক্তব্যে মাল্টার সংক্ষিপ্ত ইতিহাস তুলে ধরেন। তিনি বাংলাদেশি পর্যটক ও উদ্যোক্তাদেরকে মাল্টার প্রাকৃতিক সৌন্দর্য, সাংস্কৃতিক ঐতিহ্য এবং বাণিজ্যিক সম্ভাবনা সম্পর্কে বিষদভাবে জানার জন্য মাল্টা ভ্রমণের আহবান জানান।   
প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু মাল্টা সরকারকে ৫৪ তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে অভিনন্দন জানান। বাংলাদেশ ও মাল্টা অর্থনৈতিক, পর্যটন, সামুদ্রিক বাণিজ্যসহ বিভিন্ন খাতে একযোগে কাজ করতে পারে বলে তিনি মন্তব্য করেন। অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ ও মাল্টার জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়। উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা, বিভিন্ন দূতাবাসের কূটনীতিকগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ী নেতৃবৃন্দ, বুদ্ধিজীবী, সাংবাদিক এবং গন্যমান্য ব্যক্তিগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। মাল্টার জাতীয় দিবস উপলক্ষ্যে প্রধান অতিথি এবং মাল্টার অনারারি কনসাল একটি কেক কাটেন। নৈশভোজ এবং মনোমুগ্ধকর সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়। 

 জাতীয় থেকে আরোও সংবাদ

আর্কাইভ