মঙ্গলবার , ২৫ জুন e ২০১৯ |

অনলাইন ডেস্ক:
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আজকের মন্ত্রিসভার আনুষ্ঠানিক সমাপ্তি শেষে অনানুষ্ঠানিক বৈঠকে প্রধানমন্ত্রী টেকনোক্র্যাট মিনিস্টারদের পদত্যাগ করতে নির্দেশ দিয়েছেন, অন্যরা স্ব-পদে বহাল থাকবেন। তাদের পদত্যাগ করতে হবে না।’ 
 মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকের পর গণভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান। 
তিনি বলেন, সংলাপ যখন শেষ হবে তখন প্রধানমন্ত্রী সাংবাদিকদের সামনে একটা স্পিচ দিবেন, সংলাপের ফলাফলের ভিত্তিতে ৮ তারিখ দুপুর ১২ টায় গণভবনে। 
বর্তমান মন্ত্রিসভার টেকনোক্র্যাট মন্ত্রীরা হলেন— বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, ধর্মমন্ত্রী মতিউর রহমান ও প্রবাসী কল্যাণমন্ত্রী নূরুল ইসলাম বিএসসি। 
এ বছর জানুয়ারিতে মন্ত্রিসভায় সর্বশেষ রদপদল হয়েছিল। তারপর এতদিন ৩০ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী ও দুইজন উপমন্ত্রী দায়িত্ব পালন করে আসছিলেন। 
সুপ্রিম কোর্টের রায় অনুযায়ী টেকনোক্র্যাট বা অনির্বাচিত মন্ত্রীদের পদত্যাগ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ৮ নভেম্বর ঘোষণা করা হবে। 
নির্বাচনকে সামনে রেখে জোট সম্প্রসারণের ব্যাপারে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আরও বলেন, ‘জোট গঠনের বিষয়ে আমাদের দফায় দফায় বসতে হবে। এখন আমাদের এঙ্গেজ থাকার কোনো সুযোগ নেই’। 

 জাতীয় থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ