বৃহস্পতিবার , ২৪ জানুয়ারী ২০১৯ |

শ্রীপুর সংবাদদাতা 
গাজীপুরের শ্রীপুর পৌর এলাকায় সরকারি খাস জমি থেকে বহুতল ভবন উচ্ছেদ অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
০৯ ডিসেম্বর সকাল থেকে বিকাল পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমাতুজ জোহরার নেতৃত্বে শ্রীপুর পৌর বাজারে সরকারি খাস জমিতে গড়ে উঠা চারতলা ভবনটি ভাঙার কাজ শুরু করে ফায়ার সার্ভিসের কর্মীরা। এসময় শ্রীপুর মডেল থানা ও জেলা পুলিশের একাধিক সদস্য মোতায়েন ছিল। 
৩ শতক জমি দখল করে চারতলা একটি ভবন নির্মাণ করেন পৌর এলাকার ভাংনাহাটি গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে মবিন মুক্তার। সে সাব-রেজিস্ট্রি অফিসে দলিল লেখকের কাজ করেন। উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়, শ্রীপুর পৌর বাজারের পাশে শ্রীপুর মৌজার ১ নং খতিয়ানের আর‌এস ৪৭৭৩ দাগের ওই খাস জমিতে গড়ে তুলেন বহুতল ভবন। 
উচ্ছেদ অভিযানের আগেই ভবনটির কথিত মালিক পালিয়ে যায়। যার ফলে তার কোনো মন্তব্য পাওয়া যায়নি‌। 
শ্রীপুর উপজেলার সহকারি কমিশনার (ভৃমি) ফাতেমাতুজ জোহরা বলেন, ইতিপূর্বে সরকারি জমিতে গড়ে উঠা ভবনটির কথিত মালিককে তিনবার উচ্ছেদ অভিযানের নোটিশ প্রদান করা হয়েছিল। সেই নিষেধাজ্ঞা অমান্য করে সে (মবিন) চারতলা ভবন নির্মাণ কাজ শুরু করে। উপজেলা ভূমি অফিস থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের বিষয়ে মামলা করা হলে জেলা প্রশাসক গত মাসে উচ্ছেদ অভিযান পরিচালনা করার নির্দেশ দেন। তিনি আরো বলেন, ভবনের পাশে ছোটখাটো আরো বেশ কয়েকটি দোকান থাকায় ভবনটি পুরোপুরি ভাবে ভাঙা যাচ্ছে না। তবে এমন ভাবে ভা‌‌ঙা হচ্ছে যাতে ভবনটি ব্যবহার অনুপোযোগী হয়।

 সারা বাংলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ