সোমবার , ১৮ সেপ্টেম্বর ২০১৭

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসির সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্ব র‌্যাংকিংয়ে বাংলাদেশ যথারীতি ১০ নাম্বারেই অবস্থান করছে। শীর্ষ স্থানে আছে নিউজিল্যান্ড। এছাড়া ২ থেকে ৯ পর্যন্ত রয়েছে যথাক্রমে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা ও আফগানিস্তান। পাকিস্তান বনাম বিশ্ব একাদশ আর ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টি-টোয়েন্টি ম্যাচ শেষে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, আইসিসি ক্রিকেটের সংক্ষিপ্ত এই ভার্সনের র‌্যাংকিং প্রকাশ করেছে। তাতে ব্যাটিংয়ে ভারতের বিরাট কোহলি, বোলিংয়ে পাকিস্তানের ইমাদ ওয়াসিম আর অলরাউন্ডার ক্যাটাগরিতে সাকিব আল হাসান শীর্ষে আছেন। 
বিশ্ব একাদশের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত পারফর্ম করার পুরস্কার পেয়েছেন পাকিস্তানের বাবর আজম। ২২ বছর বয়সী এই তারকা ব্যাটসম্যান ২১ ধাপ এগিয়েছেন। ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে ম্যাচজয়ে ভূমিকা রাখা ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান এভিন লুইস তিন নম্বরে উঠেছেন। এছাড়া, ক্রিস গেইলের মতো এগিয়েছেন আহমেদ শেহজাদ, হাশিম আমলারা। বোলিংয়ে এগিয়েছেন পাকিস্তানের শাদাব, ইংল্যান্ডের লিয়াম প্লাংকেট, আদিল রশিদ আর ক্যারিবীয়ান তারকা ব্রাথওয়েইট।
ব্যাটিংয়ে কোহলি এক নম্বরে, ২ থেকে ১০ এ আছেন অ্যারন ফিঞ্চ, এভিন লুইস, কেন উইলিয়ামসন, গ্লেন ম্যাক্সওয়েল, বাবর আজম, অ্যালেক্স হেলস, জো রুট, মোহাম্মদ শাহজাদ আর ডু প্লেসিস। সেরা ২০-এ বাংলাদেশের সাব্বির রহমানের অবস্থান ১৩ নম্বরে। বোলিংয়ে এক নম্বরে পাকিস্তানের ইমাদ ওয়াসিম, ২ থেকে ১০ এ আছেন জাসপ্রিত বুমরাহ, ইমরান তাহির, রশিদ খান, মোস্তাফিজুর রহমান, স্যামুয়েল বদ্রি, জেমস ফকনার, সুনীল নারাইন, সাকিব আল হাসান এবং মোহাম্মদ নাভিদ। অলরাউন্ডার তালিকায় যথারীতি এক নম্বরে সাকিব। ২ গ্লেন ম্যাক্সওয়েল, ৩ মোহাম্মদ নবী, ৪ মারলন স্যামুয়েলস আর ৫ মাহমুদুল্লাহ রিয়াদ রয়েছেন।

 খেলাধূলা থেকে আরোও সংবাদ

আর্কাইভ