বৃহস্পতিবার , ২২ আগষ্ট ২০১৯ |

পুরান ঢাকা থেকে কেমিক্যাল গুদাম অপসারণ শুরু

  শনিবার , ২৩ ফেব্রুয়ারী ২০১৯

অনলাইন ডেস্ক :
পুরান ঢাকায় কেমিক্যাল গুদাম অপসারণ কাজ শুরু করেছে দক্ষিণ সিটি করপোরেশন। শনিবার দুপুরে চকবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ওয়াহেদ ম্যানশনের বেজমেন্টের কেমিক্যাল অপসারণের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়েছে বলে জানিয়েছেন মেয়র সাঈদ খোকন। যতোক্ষণ পর্যন্ত পুরান ঢাকার সব কেমিক্যাল গোডাউন স্থানান্তর না হবে ততোক্ষণ এ কার্যক্রম চলবে বলেও জানান তিনি। অপসারণের সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন। এ সময় সাংবাদিকদের তিনি বলেন, ‌‘অগ্নিকাণ্ডে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ভবন ওয়াহেদ ম্যানশনের বেজমেন্টের কেমিক্যাল অপসারণ কাজ শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। আর এর মধ্য দিয়ে পুরান ঢাকার কেমিক্যাল গোডাউন অপসারণ কাজ শুরু হলো।’
তিনি বলেন, ‘এখনও যেসব বাড়ির মালিকরা কেমিক্যাল গোডাউন অপসারণের উদ্যোগ নেননি সেসব বাড়ির মালিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’ এ সময় একটি পিকআপ ভ্যানে তুলে নেওয়া হচ্ছিল কেমিক্যাল। তখন এলাকার অনেকেই বিক্ষোভ করছিলেন। তারা দাবি করেন, আগুনের সূত্রপাত সিলিন্ডার বিস্ফোরণের কারণে হলেও বারবার কেমিক্যালকে দায়ী করা হচ্ছে।
বুধবার রাতে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টার ৬৪ নম্বর ওয়াহেদ ম্যানশনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। ওই ঘটনায় শুক্রবার সকাল পর্যন্ত মোট ৬৭ জন নিহতের খবর জানায় ঢাকা জেলা প্রশাসন। আহত ও দগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন ৪১ জন।

 জাতীয় থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ