মঙ্গলবার , ১৯ মার্চ ২০১৯ |

মীর মেহেদী হাসান

আসন্ন উপজেলা নির্বাচনে এবার সারা দেশে ৫টি ধাপে ৪৮০টি উপজেলায় নির্বাচন শুরু হয়েছে।প্রথম ধাপে ৮৭টি উপজেলায় তফসিল ঘোষনা করা হয়েছিল। এরই মধ্যে ইসি কয়েকটি উপজেলায় ভোট স্থগিত করেছেন। ১০মার্চ প্রথম ধাপের উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হয়। ইসির দেয়া তথ্য অনুযায়ী প্রথম ধাপে ৭৮টি উপজেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার ১কোটি ৪২লাখ ৪৮হাজার ৮৫০জন। মোট ভোট কেন্দ্র ৫হাজার ৮৫৭টি। আসন্ন এই নির্বাচন কে ঘিরে ইসি সচিবালয়ের অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান বলেন, ভোটারা যাতে স্বতঃস্ফূর্তভাবে  ভোট দিতে পারেন সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। এই নির্বাচনে বিএনপি সহ সরকার বিরোধী রাজনৈতিক জোটগুলো এই নির্বাচন বর্জন করেছেন।
আবার অনেক। জায়গায় আওয়ামীলীগের দলীয় প্রার্থী মূল প্রতিদন্দি হচ্ছে স্বতন্ত্র প্রার্থী। যারা আওয়ামীলীগেরই নেতা। আর বিএনপি দলীয় ভাবে নির্বাচন বর্জন করলেও দলীয় স্থানীয় নেতা দের কেউ কেউ স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন।
আসন্ন ১৮ মার্চ এই উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে ফরিদপুরের নগরকান্দা উপজেলা প্রার্থীদের চলছে ব্যাপক প্রচার-প্রচারনা। রাত-দিন ব্যস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী  নেতাকর্মী। নগরকান্দা উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে জনমনে ব্যাপক প্রশ্নের সৃষ্টি হচ্ছে। কে হবে উপজেলা চেয়ারম্যান?
এই দিকে (নৌকা প্রতীকে) পদপ্রার্থী মো: মনিরুজ্জামান সরদার এবং (আনারস প্রতীকে) পদপ্রার্থী কাজী শাহ জামান বাবুল। দুজনে স্থানীয় আওয়ামীলীগ নেতা। দুজেনে আওয়ামীলীগ নেতা ও ভিন্ন ভিন্ন প্রতীকে হওয়ায় চলছে হাড্ডা হাড্ডির লড়াই। নগরকান্দা উপজেলা পরিষদে দুই ভাগে আলাদাভাবে নির্বাচন করায় সুযোগ গ্রহন করছেন (মটর সাইকেল প্রতীক) চেয়ারম্যান পদপ্রার্থী তালুকদার নাজমুল হাসান। তাদের এই বিভক্তির কারনে ব্যাপক ভাবে প্রচার চালিয়ে যাচ্ছেন তালুকদার নাজমুল হাসান।
এই দিকে (নৌকা প্রতীক) পদপ্রার্থী ফরিদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান মো: মনিরুজ্জামান সরদার এর পক্ষে দিন-রাত নৌকার প্রচার- প্রচারনা চালিয়ে যাচ্ছেন কেন্দ্রীয় আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সদস্য, শেখ রাসেল ক্রীয়া চক্রের পরিচালক এ্যাড.জামাল হোসেন মিয়া এবং ফরিদপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য, ফরিদপুর জেলা শ্রমিকলীগের সহ-সভাপতি সাইফুজ্জামান চৌধুরী জুয়েল। অপর দিকে (আনারস প্রতীকে) আওয়ামীলীগের সাবেক সহ-সম্পাদক শাহ জামান বাবুল এর হয়ে প্রচারনা চালিয়ে যাচ্ছেন আওয়ামীলীগের সিনিয়র নেতৃ মাননীয় সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর কনিষ্ঠ পুত্র শাহদাব আকবার লাবু চৌধুরী।
তাই নগরকান্দা আওয়ামীলীগের বিভক্তি হওয়ার কারনে জনমনে একটাই প্রশ্ন গুন গুন করছে। কে হবে নগরকান্দা উপজেলার চেয়ারম্যান?

 রাজনীতি থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ