মঙ্গলবার , ১৫ অক্টোবর ২০১৯ |

এবার মিডরেঞ্জে চমক নিয়ে এসেছে টেকনো। বর্তমানে স্বল্প ব্যবধানে স্মার্টফোনে নতুন নতুন প্রযুক্তির সংযুক্তি ঘটিয়ে প্রতিযোগিতামূলক বাজারে নিজেদের প্রভাব বজায় রাখার লড়াইয়ে টেকনো আরও একধাপ এগিয়ে গেল। আজ এক প্রেস বিজ্ঞপ্তিপ্রকাশের মাধ্যমে টেকনোবাজারে উন্মুক্ত করলো ক্যামন সিরিজে তাদের নব সংযোজনক্যামন আই ফোর

গত মার্চ মাস জুড়েই টেকনো’র অফিসিয়াল ফেসবুক পেইজে এই মডেল নিয়েই আভাষ পাওয়া যাচ্ছিলো। বাজারে ৩+৩২ গিগাবাইট র‍্যাম রমের পাশাপাশি ৪+৬৪ গিগাবাইট র‍্যাম রমের দুটি ভেরিয়েন্ট পাওয়া যাচ্ছে। মূল আকর্ষণ হিসেবে থাকছে এআই ট্রিপল রিয়ার ক্যামেরা আর ফ্রন্টে ফ্ল্যাশযুক্ত ১৬ মেগাপিক্সেল এআই ক্যামেরা। রিয়ার ক্যামেরার তিনটির মধ্যে মাঝের মূলটিতে থাকছে ১৩ মেগাপিক্সেল লো-লাইট ক্যামেরা, নিচে আলট্রা-ওয়াইড ৮ মেগাপিক্সেলের ও উপরেরটিতে ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা।

ডিসপ্লে নিয়ে এখন স্মার্টফোন বাজারে চলছে ব্যাপক আলোড়ন। যে যতটা পারে ততটা ব্যাপ্তি নিয়ে ডিসপ্লের পরিসর বাড়িয়ে চলেছে। টেকনোও এবার ছয় দশমিক দুই ইঞ্চি পরিসরের ডট-নচ ডিসপ্লে দিয়েছে ক্যামন আই ফোরে। যা ইউজারদের এক দারুন অভিজ্ঞতা দিবে। পাশাপাশি সারাদিন ভাবনাহীন ব্যবহারের জন্য আছে শক্তিশালী ৩৫০০ মিলিএম্পিয়ারের ব্যাটারি। ৩+৩২ গিগাবাইট স্টোরেজ ভেরিয়েন্টের বাজারদর ধরা হয়েছে ১২ হাজার নয়শত নব্বই টাকা আর ৪+৬৪ গিগাবাইট স্টোরেজ ভেরিয়েন্টের ১৭ হাজার নয়শত নব্বই টাকা।

 তথ্য প্রযুক্তি থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ