সোমবার , ১৮ সেপ্টেম্বর ২০১৭

নিউইয়র্কে ব্যস্ত দিন কাটাবেন প্রধানমন্ত্রী

  সোমবার , ১৮ সেপ্টেম্বর ২০১৭

জাতিসংঘের ৭২তম সাধারণ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে অবস্থান করা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যস্ত দিন কাটাবেন আজ। নিউইয়র্কের সময় সোমবার সকাল থেকে দিনব্যাপী ব্যস্ত সময় কাটাবেন। প্রধানমন্ত্রীর সফরসূচি থেকে এ তথ্য জানা গেছে।

সফরসূচি অনুযায়ী আজ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আয়োজিত জাতিসংঘের সংস্কারবিষয়ক এক উচ্চপর্যায়ের বৈঠকে অংশ নেবেন প্রধানমন্ত্রী। এরপর জাতিসংঘ সদর দপ্তরে প্রিভেনশন অব সেক্সুয়াল এক্সপ্লয়টেশন অ্যান্ড অ্যাবিউজ শীর্ষক উচ্চপর্যায়ের বৈঠকে যোগ দেবেন।

প্রধানমন্ত্রী অপরাহ্নে কনবেনি কনফারেন্স সেন্টারে গ্লোবাল ডিল ফর ডিসেন্ট ওয়ার্ক অ্যান্ড ইনক্লুসিভ গ্রোথ বিষয়ে উচ্চপর্যায়ের এক ফলোআপ বৈঠকে যোগ দেবেন। এছাড়া ভূটানের প্রধানমন্ত্রী শেরিং টবগের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন শেখ হাসিনা।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে শনিবার দুপুরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়েন প্রধানমন্ত্রী। আবুধাবিতে যাত্রাবিরতি পর রোববার সকালে ইত্তিহাদ এয়ারওয়েজের একটি বিমানে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা নিউইয়র্কের উদ্দেশ্যে যাত্রা করেন।

স্থানীয় সময় গতকাল বিকাল সাড়ে চারটার দিকে নিউইয়র্ক পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার পর প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জিয়াউদ্দিন এবং জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন। বিমানবন্দরের বাইরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। পরে বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী নিয়ে যাওয়া হয় নিউইয়র্কের হোটেল গ্রান্ড হায়াতে। সফরকালে তিনি সেখানেই অবস্থান করবেন।

 জাতীয় থেকে আরোও সংবাদ

আর্কাইভ