সোমবার , ১৯ আগষ্ট ২০১৯ |

নিরাপত্তা নিয়ে ভাবছে আইসিসি

ভারত-পাকিস্তান ম্যাচের

  বুধবার , ২৯ মে ২০১৯


স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপের আর মাত্র এক দিন বাকি। তার আগে ফের আলোচনায় ভারত-পাকিস্তান বিশ্বকাপ ম্যাচ। পুলওয়ামায় জঙ্গি হানার প্রেক্ষিতে ১৬ জুন বিশ্বকাপের ম্যাচ নিয়ে সংশয় তৈরি হয়েছিল। তবে আপাতত এই ম্যাচ হচ্ছে বলেই ধারণা। হাইপ্রোফাইল এই ম্যাচের নিরাপত্তা নিয়েও আশঙ্কা রয়েছে।
 
তবে ভারত-পাকিস্তান ম্যাচের নিরাপত্তা আপাতত নিয়ে কোনও আশঙ্কা নেই বলে জানিয়েছেন বিশ্বকাপের নিরাপত্তার দায়িত্বে থাকা জিল ম্যাকক্র্যাকেন। আইসিসির নিরাপত্তা ডিরেক্টরের মতে, 'ম্যানচেষ্টার এমিরেটস ওল্ট ট্র্যাফোর্ডে ভারত-পাকিস্তান ম্যাচের আগে নিরাপত্তা সংক্রান্ত কোনও আশঙ্কা নেই।'

তিনি আরও জানান, 'যে আশঙ্কা করা হচ্ছে, সেগুলি ম্যাচের কাছাকাছি সময়ই ঘটে থাকে। তবে আমরা প্রস্তুত। প্রত্যেক টিমই ব্যক্তিগত নিরাপত্তারক্ষী এনেছে। তাদের পরামর্শ দেওয়ার পাশাপাশি আমাদের তরফে নজর রাখা হবে।'

জানা গেছে, ইংল্যান্ডে বিশ্বকাপের ১১টি স্টেডিয়ামেই গোয়েন্দা টিম তৈরি রয়েছে। তবে অন্য ম্যাচগুলির তুলনায় ভারত-পাকিস্তান ম্যাচের নিরাপত্তার প্রতি বিশেষ নজর দেওয়া হচ্ছে বলেও স্বীকার করেছেন জিল। জানিয়েছেন, ‘ভারতীয় ক্রিকেট বোর্ডের’ নিরাপত্তা বিশেষজ্ঞদের সঙ্গে নিয়েই পরিকল্পনা করা হচ্ছে।

প্রসঙ্গত, বিশ্বকাপে এখনও পর্যন্ত ছ’বার মুখোমুখি হয়েছে ভারত ও পাকিস্তান। প্রতিবারই মাথা নীচু করে মাঠ ছাড়তে হয়েছে ইমরান খানের দেশকে।

 খেলাধুলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ