বৃহস্পতিবার , ১৭ অক্টোবর ২০১৯ |

রিকশা বন্ধের ‘সাময়িক অসুবিধা’ মেনে নেওয়ার আহ্বান মেয়রের

অনলাইন ডেস্ক   শনিবার , ০৬ July ২০১৯

বিকল্প ব্যবস্থার আশ্বাস দিয়ে রিকশা চলাচল বন্ধের সাময়িক ভোগান্তি মেনে নিতে নগরবাসীর প্রতি আহ্

রাজধানীর প্রগতি সরণির কুড়িল থেকে মালিবাগ রেল গেইট পর্যন্ত রিকশা চলাচল বন্ধের বিষয়ে আয়োজিত সভায় তিনি বলেন, দীর্ঘস্থায়ী সুবিধার জন্য সাময়িক অসুবিধা মেনে নিতে হবে।

“হয়ত কারও কিছু অসুবিধা হবে। কিন্তু আমাদের দীর্ঘস্থায়ী চিন্তা করতে গেলে এই শর্টটার্ম বিষয়গুলোকে ওভারকাম করতে হবে। বড় কিছু পেতে গেলে আমাদের অবশ্যই কিছু স্যাক্রিফাইস করতে হবে।” প্রগতি সরণিতে রিকশা চলাচল রোববার থেকে বন্ধ হচ্ছে। বিকল্প ব্যবস্থা না করে এই সড়কে রিকশা চলাচল বন্ধের সিদ্ধান্তে নাখোশ ওই এলাকার মানুষ। আয় কমে কর্মহীন হয়ে পড়ার আশঙ্কায় আছেন রিকশাচালকরাও।

আতিক বলেন, “আমাদের কুড়িল বিশ্বরোড থেকে মালিবাগ পর্যন্ত সড়কটি প্রশস্ত। এই সড়কে দু ধরনের যান চলতে পারে না।” তবে একদিনেই সড়কটি রিকশামুক্ত করা সম্ভব নয় বলে মন্তব্য করেন মেয়র। তিনি বলেন, “আমরা কাল থেকে রাস্তায় নামব, লোকজনকে সচেতন করব। একদিনেই চাইলেই তা বন্ধ করে দেওয়া যাবে না। আমরা ধীরে ধীরে রিকশা বন্ধ করব। এভাবে দুমাসের মধ্যে পুরো সড়কে রিকশা চলাচল বন্ধ করে দেওয়া হবে। পাশাপাশি এই সড়কে বিকল্প পরিবহনের ব্যবস্থা করা হবে।”

সভায় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবদুল হাই, ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মফিজ উদ্দিন আহমেদ, পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার মোস্তাক আহমেদ, রিকশা মালিক ও শ্রমিক কমিটির প্রতিনিধিরা   উপস্থিত ছিলেন।

 রাজনীতি থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ