সোমবার , ২২ July ২০১৯ |

বাংলাদেশের ক্রিকেটে রোডস অধ্যায়ের সমাপ্তি

অনলাইন স্পোর্টস ডেস্ক   মঙ্গলবার , ০৯ July ২০১৯

প্রধান কোচ স্টিভ রোডস আর বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে নেই। বিসিবি জানিয়েছে, দুই পক্ষের সম্মতিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আগামী বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত মেয়াদ ছিল ৫৬ বছর বয়সী ইংলিশ কোচ রোডসের। বিসিবির গণমাধ্যম কমিটির প্রধান জালাল ইউনুস বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, জুলাইয়ের শেষের দিকে শ্রীলঙ্কা সফরে কোচ হিসেবে কে যাবেন তার সিদ্ধান্ত হবে বিসিবির পরবর্তী সভায়।

“রোডস আমাদের সঙ্গে আর নেই্। দুই পক্ষের সম্মতিতেই এই সিদ্ধান্ত হয়েছে। আগামী ২০ বা ২১ তারিখ বোর্ডের একটা মিটিং আছে। সেখানেই সিদ্ধান্ত হবে শ্রীলঙ্কা সফরে কে কোচ হিসেবে যাবে।” গত বছরের জুনে রোডসকে নিয়োগ দিয়েছিল বিসিবি। নতুন কোচের অধীনে বাংলাদেশের শুরুটা ছিল বিবর্ণ। ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজের প্রথম সকালে বাংলাদেশ গুটিয়ে গিয়েছিল ৪৩ রানে। টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর অবশ্য ঘুরে দাঁড়িয়েছিল দল। জিতেছিল ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ।

ক্যারিবিয়ানদের পরে দেশের মাটিতে টেস্ট ও ওয়ানডে সিরিজে হারিয়েছিল বাংলাদেশ। রোডসের অধীনে দল খেলে এশিয়া কাপের ফাইনালে। বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে জেতে প্রথম শিরোপা। বিশ্বকাপে দল পায়নি প্রত্যাশিত সাফল্য। সেমি-ফাইনালের লক্ষ্য নিয়ে যাওয়া দল বিদায় নেয় আট নম্বরে থেকে। জালাল জানান, বিশ্বকাপ শেষে ইংল্যান্ডে একটি পর্যালোচনা সভায় বিসিবি কোচদের পারফরম্যান্সের মূল্যায়ন করা হয়।

তারই ফল হিসেবে পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানো হচ্ছে না। চুক্তির মেয়াদ বাড়ানো হচ্ছে না ফিজিও তিহান চন্দ্রমোহনেরও। এখনও ঝুলছে ফিল্ডিং কোচ রায়ান কুকের ভাগ্য। পারফরম্যান্স অ্যানালিস্ট শ্রীনিবাস চন্দ্রশেখরনের চুক্তি দুই বছর বাড়ানো হয়েছে বিশ্বকাপ শেষ হওয়ার আগেই।

 খেলাধূলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ