বৃহস্পতিবার , ১৮ July ২০১৯ |

আফগানিস্তানে বিয়ে বাড়িতে আত্মঘাতী হামলায় নিহত ৫

অনলাইন ডেস্ক   শুক্রবার , ১২ July ২০১৯

আফগানিস্তানের নানগারহার প্রদেশে একটি বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা হামলায় অন্তত পাঁচজন নিহত এবং প্রায় ৪০ জন আহত হয়েছেন।

আফগানিস্তানের নানগারহার প্রদেশে একটি বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা হামলায় অন্তত পাঁচজন নিহত এবং প্রায় ৪০ জন আহত হয়েছেন। মাত্র দুই দিন আগে এক সম্মেলনে আফগানিস্তানে দীর্ঘ ১৮ বছরের যুদ্ধের অবসান ঘটাতে ‘শান্তির পথরেখা’ তৈরিতে রাজি হয়েছে তালেবান ও আফগান প্রতিনিধিরা। যুক্তরাষ্ট্রের উদ্যোগে কাতারে ওই সম্মেলন অনুষ্ঠিত হয়। এর মধ্যেই আবারও বোমা হামলা।

শুক্রবার সকালের ওই আত্মঘাতী হামলায় এক বালককে ব্যবহার করা হয় বলে জানান প্রাদেশিক গভর্নরের মুখপাত্র আতাহউল্লাহ খোজয়ানি। “ওই বালক হেঁটে বিয়ে বাড়িতে যায় এবং আত্মঘাতী হামলা চালায়।” পাকিস্তান সীমান্তবর্তী পাচেরাগাম জেলায় সরকারপন্থি এক মিলিশিয়া কমান্ডারের বাড়িতে ওই হামলা চালানো হয়।

আহত ৪০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় প্রশাসন থেকে এ হামলায় পাঁচজন নিহত হওয়ার কথা বললেও প্রত্যক্ষদর্শীরা ১০ জন নিহত হওয়ার দাবি করেছেন। আফগানিস্তানের প্রত্যন্ত অঞ্চলগুলো তালেবান ও ইসলামিক স্টেট জঙ্গিদের দখলমুক্ত রাখতে সরকারপন্থি মিলিশিয়া দলগুলো দেশটির সেনাবাহিনীর সঙ্গে কাজ করে।

গত মাসে তালেবান যোদ্ধারা সরকারপন্থি অন্তত ২৬ মিলিশিয়াকে হত্যা করে। তবে তালেবানের পক্ষ থেকে শুক্রবারের এই হামলার দায় অস্বীকার করা হয়েছে। পাচেরাগাম জেলায় আইএস জঙ্গিরাও বেশ সক্রিয়।  তবে তারাও এখনো ওই হামলার দায় স্বীকার করেনি।

 সারাবিশ্ব থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ