বুধবার , ১৮ সেপ্টেম্বর ২০১৯ |

জবানবন্দি প্রত্যাহার চেয়ে মিন্নির আবেদন

অনলাইন ডেস্ক   বুধবার , ৩১ July ২০১৯

ছবি- বিডিনিউজ২৪

বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় মিন্নিসহ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়া ১৫ আসামির মধ্যে ১৪ জনকে আদালতে হাজির করা হয়েছে। এছাড়া, আয়শা সিদ্দিকা মিন্নি তার ১৬৪ ধারায় দেয়া জবানবন্দি প্রত্যাহার চেয়ে আবেদন করেছে।

বুধবার (মামলার নির্ধারিত তারিখ) বরগুনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামিদের হাজির করা হয়। আর মিন্নির করা আবেদন গ্রহণ করে জেলা ও দায়রা জজ আদালতে নথি তলব করেছেন বিচারক।

এদিন, সকাল সাড়ে দশটার দিকে বরগুনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামিদের হাজির করা হলে, আদালতের বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী আগামী ১৪ আগস্ট পরবর্তী তারিখ নির্ধারণ করে আসামিদের পুনরায় জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। মামলার আরেক আসামি রাতুল সিকদার জয়ের বয়স কম হওয়ায় আদালত তাকে আগেই সেভহোমে পাঠিয়েছে।

অন্যদিকে, মামলার প্রধান সাক্ষী থেকে আসামি হওয়া আয়শা সিদ্দিকা মিন্নি তার ১৬৪ ধারায় দেয়া জবানবন্দি প্রত্যাহার চেয়ে আবেদন করেছে। আদালত আবেদন গ্রহণ করে পরবর্তী তারিখে শুনানির দিন ধার্য করেছেন। সেই সঙ্গে জেলা ও দায়রা জজ আদালতে নথি তলব করেছেন বিচারক। মূল নথি হাতে পেলেই তার স্বীকারোক্তি প্রত্যাহারের বিষয়টি শুনানি করা হবে।

এছাড়া, আসামি কামরুল হাসান সায়মন ও আরিয়ান শ্রাবনের পূর্বে দাখিল করা জামিন আবেদন প্রত্যাহার চেয়ে আদালত আবেদন করলে আদালত আবেদন গ্রহণ করে এবং কামরুল হাসান সায়মনকে জেলগেটে পরীক্ষা দেয়ার অনুমতির আদেশ দিয়েছেন।

 আইন-আদালত থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ