সোমবার , ২৬ আগষ্ট ২০১৯ |

শুরুতেই অস্ট্রেলিয়াকে চেপে ধরেছে ইংল্যান্ড

অনলাইন ডেস্ক   বৃহস্পতিবার , ০১ আগষ্ট ২০১৯

এ রিপোর্ট লেখা পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ৪১ ওভারে ১১২ রান। ৩৭ রানে  স্মিথ এবং ০ রানে কামিন্স অপরাজিত আছেন। স্টুয়ার্ট ব্রড একাই তুলে ১৩ ওভারে ৩৪ রানে ৪ উইকেট এবং ক্রিস ওকস ১২ ওভারে ২৮ রানে ৩ উইকেট ।

কোনো দিক থেকেই ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফটের ফেরাটা সুখের হলো না। একদিকে বার্মিংহ্যামের এজবাস্টনে ২৫ হাজার দর্শক ধারণক্ষমতার স্টেডিয়ামে তাদের স্বাগত জানানো হলো হলুদ রঙের সিরিজ কাগজ দেখিয়ে যা তাদের পুরানো অপকর্ম মনে করিয়ে দিতে যথেষ্ট, অপরদিকে ব্যাটেও এলো না রান।

যুদ্ধাংদেহি অ্যাশেজের প্রথম দিনেই স্বাগতিক ইংল্যান্ড চেপে ধরেছে অস্ট্রেলিয়াকে। স্টুয়ার্ট ব্রড ও ক্রিস ওকস মিলে ৩৫ রানেই তুলে নেন ৩ উইকেট। শুরুতেই টস জিতে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়াকে বেশ ভালোভাবেই চাপে রেখেছে ইংল্যান্ড।

১৮ মাস পরে টেস্টে ফিরে লজ্জাজনক শুরু হয়েছে ওয়ার্নার ও ব্যানক্রফটের। শুরুতেই উইকেট বিদায় নিয়েছেন এই দুই ওপেনার। তাদের পর দ্রুত ফিরে গেছেন উসমান খাজাও। ইনিংসের চতুর্থ ওভারেই অজিদের ওপর আঘাত হানেন ব্রড। ১৪ বলে ২ রান করা ডেভিড ওয়ার্নারকে এলবিডব্লিউ করে সাজঘরে ফিরিয়ে দেন তিনি। দলীয় রানও তখন দুই।

এরপর ইনিংসের ৮ম ওভারে দলীয় ১৭ রানে ফেরান ব্যানক্রফটকে। ২৫ বলে ৮ রান করা ব্যানক্রফটকে রুটের হাতে ক্যাচ দিতে বাধ্য করেন ব্রড। ১৭ রানে ২ উইকেট হারানোর পর জুটি বাধার চেষ্টা করেন স্টিভেন স্মিথ আর উসমান খাজা। কিন্তু এই জুটিও বেশিক্ষণ টিকতে পারেনি। অস্ট্রেলিয়ার ৩৫ রানের মাথায় উসমান খাজাকে ফিরিয়ে দেন ক্রিস ওকস।



 খেলাধুলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ