বুধবার , ১৮ সেপ্টেম্বর ২০১৯ |

ছয় জেলায় সড়কে ঝরল ১৯ প্রাণ

অনলাইন ডেস্ক   বৃহস্পতিবার , ১৫ আগষ্ট ২০১৯

ঈদের চতুর্থ দিনে ছয় জেলায় বিকাল পর্যন্ত ১৯ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। এর মধ্যে ফেনীতেই ৮ জন। এছাড়া ফরিদপুর ও কিশোরগঞ্জে তিনজন করে এবং টাঙ্গাইল, গোপালগঞ্জ ও বরিশালে একজন করে ও সিরাজগঞ্জে দুইজন নিহত হয়েছে। এসব ঘটনায় আহত হয়েছে অন্তত শতাধিক।

প্রতিনিধিদের পাঠানো খবর-    

ফেনী:  ঈদের ছুটিতে কক্সবাজার বেড়াতে যাওয়ার পথে  বৃহস্পতিবার সকাল ৭টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী বাইপাস অংশের লেমুয়া ব্রিজ সংলগ্ন এলাকায় প্রাইম প্লাস পরিবহনের (ঢাকা মেট্টো-ব- ১৪-৭৫৭৮) একটি বাসটি মহাসড়কের লেমুয়া ব্রিজ সংলগ্ন এলাকায় গাছের সঙ্গে ধাক্কা খায়।

এতে ঘটনাস্থলে ৬ জন নিহত ও আরও ২০ জন গুরুতর আহত হয়।  নিহতদের মরদেহ ২৫০ শয্যার ফেনী জেনারেল হাসপাতাল পাঠানো হয় এবং আহতদের শহরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। পরে ফেনীতে চিকিৎসাধীন একজনের মৃত্যু হয় এবং ঢাকায় নেয়ার পথে আরও একজনের মৃত্যু হয়। ফেনী ২৫০ শয্যা জেনারেল  হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আবু তাহের পাটোয়ারী বলেন, মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে ও আহতদের জরুরি চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

নিহতরা হলেন- বিক্রমপুরের অপু (৩৫), মিরপুরের ইকবাল (৩৮), মাদারীপুরের রিপন (৩০), নারায়ণগঞ্জের মুন্না খান (৩০), মিরপুরের শামীম (৩০), ছাগলনাইয়ার রাঁধানগর এলাকার শাহাদাত হোসেন (২৮) ও বিক্রমপুরের সুজন মিয়া। বাকিদের পরিচয় জানা যায়নি বলে জানিয়েছে পুলিশ।

ফরিদপুর: জেলার ভাঙ্গা উপজেলার নওপাড়া এলাকায় ঢাকা-বরিশাল মহাসড়কে দুই বাসের সংঘর্ষে বাসের চালকসহ তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৩২ জন। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে দুইজনের পরিচয় মিলেছে। একজন হলেন- ফরিদপুরের নগরকান্দা এলাকার অধিবাসী ও বাসচালক রওশন ফকির (৩৫) এবং অপরজন রাজবাড়ী সদর উপজেলার মিরা কুণ্ডু (৬০)। স্থানীয়রা জানান, ফরিদপুর থেকে বরিশালের টেকের হাটগামী একটি লোকাল বাসের সঙ্গে বরিশাল থেকে রংপুরগামী তুহিন পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে এক বাসের চালক ও এক নারীর মৃত্যু হয় এবং হাসপাতালে নেওয়ার পর আরও একজন মারা যান।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস গিয়ে হতাহতদের উদ্ধার করে। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান ওসি।  

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের কটিয়াদীতে ট্রাকের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও চারজন।

বেলা ১১টার দিকে কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কের কটিয়াদী উপজেলার আছমিতা ইউনিয়ন পরিষদের পাশে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- তোফাজ্জাল হোসেন, ওমর ও সিএনজিচালক জামাল। আহতরা হলেন- আবুদাল কাদের, পরিমল, গিয়াস উদ্দিন ও সিরাজ মিয়া। নিহতদের মধ্যে সিএনজিচালক জামাল উদ্দিনের বাড়ি করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর গ্রামে। অন্য দুজনের বাড়ি ইটনা উপজেলার জয়সিদ্ধি ইউনিয়নে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সকালে যাত্রীবোঝাই একটি সিএনজিচালিত অটোরিকশা কিশোরগঞ্জ থেকে কটিয়াদীর দিকে যাচ্ছিল। অটোরিকশাটি আছমিতার ভিটাদিয়া এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক চাপা দিলে ঘটনাস্থলেই একজন নিহত হয়। উদ্ধার করে বাকিদের বাজিতপুর জহুরুল ইসলাম হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক আরও দুজনকে মৃত ঘোষণা করেন। এছাড়া আহত চারজনকে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

কটিয়াদী হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ নাসির উদ্দিন মজুমদার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

টাঙ্গাইল: টাঙ্গাইলের সখীপুরে পিকআপভ্যানের চাপায় ইসতিয়াক আহমেদ (১৭) নামে এক কলেজছাত্র নিহত হয়েছেন। সকাল সাড়ে ৯টার দিকে সখীপুর-গোড়াই সড়কের বোয়ালী উত্তরপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ইসতিয়াক আহমেদ পৌরসভার ৩নং ওয়ার্ডের শাকিল আজাদের ছেলে। তিনি সরকারি মুজিব কলেজের একাদশ শ্রেণির ছাত্র ছিলেন।

সখীপুর থানার ওসি আমির হোসেন জানান, সকালে ইসতিয়াক আহমেদ মোটরসাইকেলযোগে সখীপুর থেকে নলুয়া যাওযার সময় বোয়ালী উত্তরপাড়া এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপভ্যান তাকে চাপা দিয়ে চলে যায়। এ সময় তিনি মোটরসাইকেল থেকে ছিটকে গিয়ে রাস্তায় পড়ে ঘটনাস্থলেই নিহত হন।

গোপালগঞ্জ: গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার গোপালপুর এলাকায় প্রাইভেটকারের ধাক্কায় তুহিন মোল্লা (৩০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এতে গুরুতর আহত হয়েছেন তার স্ত্রী সাথী বেগম (২৫)। দুপুরে ঢাকা-খুলনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। তুহিন জেলা সদর উপজেলার লতিফপুর ইউনিয়নের ঘোষেরচর উত্তরপাড়া গ্রামের আশরাফ মোল্লার ছেলে।

কাশিয়ানী থানার এসআই প্রকাশ সরকার জানান, কাশিয়ানীর ভাটিয়াপাড়া থেকে তুহিন তার স্ত্রী সাথীকে সঙ্গে নিয়ে মোটরসাইকেলে করে বাড়িতে ফিরছিলেন। পথে গোপালপুর এলাকায় বিপরীত দিকে থেকে আসা একটি প্রাইভেটকার তাদের মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে তুহিন নিহত এবং তার স্ত্রী গুরুতর আহত হন।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে এবং আহত সাথীকে গোপালগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কোনাবাড়ীতে তিন বাসের সংঘর্ষে দুজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৫ জন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দুপুর আড়াইটার দিকে সড়ক বিভাজকের ওপর একটি বাস উঠে যায়। এ সময় পেছনে থাকা আরও দুটি বাস এসে ওই বাসটির সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই দুজন নিহত হন। আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ছাড়া বরিশালের বাবুগঞ্জে বাসচাপায় এক মোটরসাইকেলচালক নিহত হয়েছেন বলে জানা গেছে। -- সংগৃহীত

 সারা বাংলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ