রবিবার , ১৫ সেপ্টেম্বর ২০১৯ |

এবার ডেঙ্গুতে মারা গেল ভিকারুননিসার শিক্ষার্থী

অনলাইন ডেস্ক   বুধবার , ০৪ সেপ্টেম্বর ২০১৯

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রাজধানীর মিলেনিয়াম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির শিক্ষার্থী ইকরা তাসকিন অস্মিতা (১৫)।

বুধবার (৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে সাত টার দিকে অস্মিতা মারা যান বলে নিশ্চিত করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ ও তার পরিবার। হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, ডেঙ্গু আক্রান্ত হওয়ার পর ২৬ আগস্ট মিলেনিয়াম হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইইউ) ভর্তি করা হয় অস্মিতাকে। বুধবার সকালে তার মৃত্যু হয়।

অস্মিতা সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের কামালপুর গ্রামের বিশিষ্ট কবি, ছড়াকার ও সংগঠক হেনা নুরজাহানের মেয়ে। তার বাবা ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানি লিমিটেডের এমআইএস অ্যান্ড আইসিটির ব্যবস্থাপক প্রকৌশলী আমানত মাওলা টিপু।

তাদের পৈতৃক বাড়ি ঢাকার আজিমপুরে। সাম্প্রতিক সময়ে এই পরিবারের সবাই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন। পরিবারের বড় সন্তান অস্মিতা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে তাকে প্রথমে রাজধানীর ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে নিয়ে যাওয়া হয় মিলেনিয়াম হাসপাতালে। ছয়দিন লাইফ সাপোর্টে থাকার পর আজ অস্মিতা মৃত্যুবরণ করেন।
বিজ্ঞাপন

অস্মিতার বাবা প্রকৌশলী আমানাত মাওলা বলেন, ‘আমাদের পরিবারের সবাই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হই। উন্নত চিকিৎসার জন্য তাকে ছয়দিন আগে মিলেনিয়াম হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই আজ সকাল সাড়ে সাতটায় চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।'

উল্লেখ্য, স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) তথ্যানুযায়ী, এ বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৫৭ জন মারা গেছেন। এ বছরে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ১৮৮টি মৃত্যুর ঘটনা থেকে ৯৬টি মৃত্যু পর্যালোচনা করে এই ৫৭ জনের ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুর তথ্য নিশ্চিত করেছে আইইডিসিআর।

 রাজধানী থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ