রবিবার , ১৫ সেপ্টেম্বর ২০১৯ |

মুক্তিযুদ্ধের চেতনাকে কলঙ্কিত করেছেন বেগম খালেদা জিয়া

আখাউড়ায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   শুক্রবার , ০৬ সেপ্টেম্বর ২০১৯

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধের চেতনাকে কলঙ্কিত করেছেন বেগম খালেদা জিয়া। এবং সব সময় তিনি বিতর্কিত করার ও চেষ্টা করেছেন।  জিয়াউর রহমান প্রসঙ্গে তিনি বলেন জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা ছিলেন ঠিকই কিন্তু সেই সাথে তিনি বঙ্গবন্ধুর খুনি এটাও ঠিক।
শুক্রবার দুপুরে আখাউড়া স্থল বন্দর দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এসময় তিনি মহান মুক্তিযুদ্ধে ত্রিপুরার অবদানের কথা স্মরন করেন বলেন, মুক্তিযুদ্ধের সময় ত্রিপুরাবাসী আমাদের মুক্তিযোদ্ধা এবং যেসব শরনার্থী ত্রিপুরায় গিয়েছিল তাদেরকে যে সহযোগিতা ও সহমর্মিতা দেখিছে তা অবিস্মরনীয়। তাদের অবদানের কথা বলে শেষ করা যাবে  না।

তিনি জানান, ত্রিপুরায় একটি রাষ্ট্রীয় অনুষ্ঠানে যোগদান করতে তিনি সেখানে যাচ্ছেন। এবং মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত স্থন পরিদর্শন করবেন। শনিবার সকালে তিনি দেশে ফিরে আসার কথা রয়েছে।  এদিকে স্থল বন্দরের শূণ্য রেখায় মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান, দিল্লীতে নিয়োজিত বাংলাদেশের ডেপুটি হাই কমিশনার রকিবুল হক, ত্রিপুরাস্থ বাংলাদেশ সহকারী কমিশনের হাই কমিশনার কিরীটি চাকমা, আগরতলা স্থল বন্দরের ম্যানেজার দেবাশিষ নন্দী প্রমুখ।
এর আগে মন্ত্রী সড়ক পথে ঢাকা থেকে দুপুর সাড়ে বারটায় আখাউড়া স্থল বন্দরে এসে পৌঁছায়। এসয় উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানসহ বিভিন্ন সংগঠন মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, উপজেলা চেয়ারম্যান আবুল কাসেম ভূইয়া, ইউএনও তাহমিনা আক্তার রেইনা, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মো. জয়নাল আবেদন, মুক্তিযোদ্ধা জামসেদ শাহ্, রফিকুল হক খাদেম, খোরশেদ আলম খাদেম, বাহার মালদার প্রমুখ।


 
 
 
 
 


 সারা বাংলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ