রবিবার , ১৫ সেপ্টেম্বর ২০১৯ |

হোমনায় কয়েক যুগের গ্রাম্য দলা-দলি'র অবসান

নিজস্ব প্রতিবেদক   সোমবার , ০৯ সেপ্টেম্বর ২০১৯

হোমনায় এমপি ও প্রশাসনের সহযোগিতায় কয়েক যুগের গ্রাম্য দলাদলি'র অবসান। কুমিল্লা জেলার হোমনা উপজেলার দুলালপুর ইউনিয়নের মিঠাই ভাঙ্গা আড়ালিয়াকান্দি গ্রামে যুগের পর যুগ চলে আসা গ্রাম্য দলাদলি অবশেষে স্থানীয় সংসদ সদস্য সেলিমা  আহমদ (মেরী) এর উদ্যোগে ও স্থানীয় প্রসাসনের সহযোগিতায়। গত  শনিবার থানা কমপ্লেক্সে ভবনে এক বিশেষ অপরাধ দমন সভার মধ্য দিয়ে অবসান হলো।


মিঠাইভাঙ্গা  আড়ালিয়াকান্দি, হোমনা উপজেলার চিহ্নত একটি এলাকা। যেখানে যুগের পর যুগ চলে আসছিল দলাদলি , দেশীয় অস্ত্রের লড়াই ঝরেছে অনেক রক্ত আর প্রান গেছে অনেক নিরহ মানুষের ।

অবশেষে স্থানীয় সংসদ সদস্যের উদ্যোগে ও প্রশাসনের সহযোগিতায় বিশেষ অপরাধ দমন সভার মধ্য দিয়ে। বিবদমান পক্ষ গুলোর লোকজন ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে তাদের বিবাদের অবসান ঘটলো। এতে করে কয়েক যুগের গ্রাম্য দলাদলি শেষ হয় । এখন থেকে এলাকা গুলোতে শান্তিপূর্ণ সহাবস্থানের মধ্য দিয়ে নতুন অধ্যায়ের শুরু হবে বলে মনে করছেন এলাকাবাসী।

উক্ত বিশেষ অপরাধ দমন সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুমিল্লা-২  আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ(মেরী), বিশেষ অতিথি সিনি: সহকারী পুলিশ সুপার (হোমনা সার্কেল) মো: ফজলুল করিম , সভাপতির দায়িত্ব পালন করেন অফিসার ইনচার্জ(ওসি) সৈয়দ মো: ফজলে রাববী, হোমনা পৌরসভার মেয়র এ্যাড.মো.নজরুল ইসলাম ও হোমনা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মহসিন সরকার সহ বিভিন্ন গন্যমান্য ব্যক্তিবর্গ। - হোমনা প্রতিনিধি

 সারা বাংলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ