রবিবার , ১৫ সেপ্টেম্বর ২০১৯ |

আইপিএলের নিয়মে হবে বিপিএল

দেশকাল স্পোর্টস ডেস্ক:   বুধবার , ১১ সেপ্টেম্বর ২০১৯

বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হোসেন পাপন ঘোষণা দিয়েছেন, নতুন নামে বসতে যাচ্ছে আসন্ন বিপিএল। আসন্ন আসরের জন্য টুর্নামেন্টটির নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ। শুধু নাম নয়, পরিবর্তন আসছে সম্পূর্ণ টুর্নামেন্টের নিয়মাবলীতেও।

নতুন নিয়মে অর্থাৎ বিগ ব্যাশ-আইপিএলের নিয়মে মঠে গড়াবে বিপিএল। ফ্র্যাঞ্চাজিদের দাবিদাবা মেনে নেয়া সম্ভব ছিল না দেখেই এমন সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। আপতত বিষয়টি প্রাথমিক পর্যায়ে আছে, দুই একদিনের মধ্যে সব কিছুর খোলাসা হবে বলে জানিয়েছেন বোর্ড সভাপতি।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন,' আপনারা বিগ ব্যাশ-আইপিএলের কথা চিন্তা করতে পারেন, সেই ফরম্যাটেই হবে। এবারেরটার নাম হবে বঙ্গবন্ধু বিপিএল। কোনো স্পন্সার আসলে তার নাম হয়তো যাবে।  সব কিছু করবে বিসিবি, এটা এখন প্রাথমিক পর্যায়ে আছে। কাল-পরশুর মধ্যে সব জেনে জাবেন। এটা শুধু এবারের জন্য আমরা করেছি সামনে আরো নাও চলতে পারে। এই মুহূর্তে ফ্র্যাঞ্চাজিদের দাবিদাবা মেনে নেয়া সম্ভব না, তাই আমরা নিজেরাই চালিয়ে দেখি।'

এছাড়া এবারের বিপিএল সম্পূর্ণ ভাবে চালাবে বিসিবি। ক্রিকেটারদের সকল ধরণের দায়িত্ব, টাকা-পয়সার হিসাব কিতাবও দেখবেন তারা। বোর্ড সভাপতি আরও বলেন, 'আমরা কোনও ফ্র্যাঞ্চাইজিতে যাচ্ছি না। আগামী বছর বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী। তাঁর নামে আমরা বঙ্গবন্ধু বিপিএল চালাব।

এবার আমরা কোনো ফ্র্যাঞ্চাইজিতে যাচ্ছি না। বিপিএলের ম্যানেজমেন্ট বিসিবি। ক্রিকেটারদের খাওয়া-দাওয়া, টাকা পয়সা- সব আমরা দেখব। এতে সবাই খুশি হবেন। যারা খেলতে চাননি বা যারা বলেছেন আর্থিক ক্ষতি হবে, এবার তারা খুশি হবেন। আমরা ঠিক করেছি আমরাই চালাব।'

 খেলাধুলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ