বৃহস্পতিবার , ১৮ এপ্রিল ২০২৪

মিউজিক ফর পিস কনসার্টে কৈলাশ-অদিতি-তাপস

আনন্দলোক প্রতিবেদক, ঢাকা   বুধবার , ১৮ সেপ্টেম্বর ২০১৯

কৈলাস খের, অদিতি সিং শর্মা ও কৌশিক হোসেন তাপস। ছবি: গানবাংলার সৌজন্যে

বিশ্ব শান্তি দিবস উপলক্ষে বিশেষ কনসার্টের আয়োজন করেছে গানবাংলা টেলিভিশন। আগামী ২১ সেপ্টেম্বর রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই কনসার্ট। এ আয়োজনে গান গাইবেন ভারতীয় জনপ্রিয় সংগীতশিল্পী কৈলাশ খের, অদিতি সিং শর্মা। তাদের সঙ্গে একই মঞ্চে গান  করবেন দেশের সংগীতশিল্পী কৌশিক হোসেন তাপস। এছাড়াও এ আয়োজনে বাদ্যযন্ত্র হাতে পারফর্ম করবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বাজিয়ে অ্যামাডিয়াস, শিভামনি, সঞ্জয় দাস, আরশাদ খান।

আয়োজনটি সম্পর্কে কৌশিক হোসেন তাপস বলেন, ‘মিউজিক ফর পিস অর্থাৎ শান্তির জন্য সংগীত-স্লোগান নিয়ে বিশ্বময় গানে গানে শান্তির বার্তা পৌঁছে দেয়ার লক্ষ্যে গানবাংলা টিভির আন্তর্জাতিক সংগীত আয়োজন উইন্ড অব চেঞ্জ ইতিমধ্যেই  সমাদৃত হয়েছে। তারই ধারাবাহিকতায় সুরে সুরে শান্তির বার্তা পৌঁছে দিতে বিশ্ব শান্তি দিবসে এ বিশেষ কনসার্টের আয়োজন করা হচ্ছে।’

গানবাংলা টেলিভিশনের চেয়ারম্যান ফারজানা মুন্নি জানান, আসন সংখ্যা সীমিত হওয়ায় কনসার্টটি সকলের জন্য উন্মুক্ত নয়। কেবলমাত্র আমন্ত্রিত বিশেষ অতিথিরাই এটি উপভোগ করতে পারবেন। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন ভারতীয় উপস্থাপিকা শিনা চৌহান।

যুদ্ধ-বিগ্রহ ও অশান্তির এই পৃথিবীতে কেবল গানই পারে শান্তির খোঁজ দিতে। গানের মাধ্যমে শান্তি অন্বেষণের জন্যই ‘মিউজিক ফর পিস’ শ্লোগানের স্বপক্ষে দাঁড়িয়েছেন দেশি-বিদেশী নানা মিউজিশিয়ান। গানবাংলা টিভির এমন উদ্যোগের স্বীকৃতিস্বরূপ প্রতিষ্ঠানটির দুই অধিকর্তা তাপস-মুন্নি সম্প্রতি অর্জন করেছেন ‘মাদার তেরেসা আন্তর্জাতিক পুরস্কার-২০১৮’ ও ভারতের অত্যন্ত মর্যাদাপূর্ণ সম্মাননা ‘দাদা সাহেব ফালকে এক্সলেন্সি অ্যাওয়ার্ড-২০১৮’।

 বিনোদন থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ