সোমবার , ২১ অক্টোবর ২০১৯ |

কলাবাগান ক্রীড়া চক্রের সভাপতি শরিফুল রিমান্ডে

অনলাইন ডেস্ক   শনিবার , ২১ সেপ্টেম্বর ২০১৯

রাজধানীর কলাবাগান ক্রীড়া চক্র ক্লাব থেকে অবৈধ অস্ত্র ও নতুন রংয়ের ইয়াবা ট্যাবলেট জব্দের ঘটনায় দায়ের করা মামলায় সংগঠটির সভাপতি ও কৃষক লীগ নেতা মো. শফিকুল আলম ফিরোজকে পৃথক দুই মামলায় ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকালে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাহমুদা আক্তার এ আদেশ দেন। এদিন অস্ত্র আইনের মামলায় তদন্ত কর্মকর্তা ধানমন্ডি মডেল থানার এসআই মো. নুর উদ্দিন এবং একই থানার এসআই আশিকুর রহমান মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় আসামি ফিরোজকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ও অবৈধ আগ্নেয়াস্ত্র মাদকদ্রব্যের উৎস এবং অন্যান্য জড়িত থাকা শনাক্তকরণের জন্য ১০ দিন করে ২০ দিন রিমান্ড আবেদন করেন।

আবেদনে বলা হয়, মামলার বাদী র‌্যাব-২ এর পুলিশ পরিদর্শক মোহাম্মদ আব্দুল হামিদ খান গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, শুক্রবার(২০ সেপ্টেম্বর) ধানমন্ডি মডেল থানাধীন কলাবাগান ক্রীড়াচক্রের অফিস বিল্ডিং এর ভিতরে অবৈধ আগ্নেয়াস্ত্র এবং মাদক দ্রব্য ক্রয়-বিক্রয় চলছে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউছুল আজম অভিযান পরিচালনা করেন। অফিস কক্ষ তল্লাশী করে একটি বিদেশি পিস্তল, ৯৯০ পিস ইয়াবা ট্যাবলেট এবং একটি মোবাইল ফোন জব্দ করে। পরে তার বিরুদ্ধে অস্ত্র আইনে এবং মাদক আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়।

আসামি জানায়, তিনি দীর্ঘদিন ধরে অবৈধ আগ্নেয়াস্ত্র নিজ হেফাজতে রেখে এলাকায় আতঙ্ক সৃষ্টি করতেন। কলাবাগান ক্রীড়াচক্র ক্লাবের অফিসকে নিরাপদ আশ্রয় মনে করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজর এড়িয়ে সেখানে অবৈধ মাদক দ্রব্য ক্রয়-বিক্রয় সহ বিভিন্ন অসামাজিক করে আসতেছিলেন বলে আসামি স্বীকার করেছেন।

মামলাটির সুষ্ঠু তদন্তের স্বার্থে, অবৈধ আগ্নেয়াস্ত্র ও মাদকদ্রব্যের উৎস এবং এর সঙ্গে জড়িত অন্যান্য অপরাধীদে গ্রেফতার, এমনকি অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবহার করে আগে সংঘটিত অপরাধ উদঘাটনের লক্ষ্যে আসামিকে জিজ্ঞাসাবাদ এবং অভিযান পরিচালনা করার লক্ষ্যে রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা।

এসময় আসামি পক্ষের আইনজীবী মাসুদ চৌধুরীসহ প্রমুখ রিমান্ড বাতিল পূর্বক জামিনের আবেদন করেন। অপর দিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি জামিনের আবেদন নাকচ করে এ রিমান্ডের আদেশ দেন। এর আগে শুক্রবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত কলাবাগান ক্রীড়া চক্রের অভিযানের সময় ফিরোজকে আটক করা হয়।

 ক্রাইম নিউজ থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ