সোমবার , ২১ অক্টোবর ২০১৯ |

তেজগাঁওয়ে ফুয়াং ক্লাবে পুলিশের অভিযান

অনলাইন ডেস্ক   সোমবার , ২৩ সেপ্টেম্বর ২০১৯

রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত ফু-ওয়াং ক্লাবে অভিযান চালাচ্ছে পুলিশ। ক্লাবটিতে দীর্ঘদিন ধরে জুয়া ও ক্যাসিনো চলছিল বলে অভিযোগ রয়েছে। সোমবার বিকেল ৫টার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে এ অভিযান শুরু হয়।

ক্লাবটিতে একটি বৈধ বার রয়েছে। এখন বারের রেজিস্ট্রারের সঙ্গে লিকারের সংখ্যার সামঞ্জস্যতা খতিয়ে দেখছে পুলিশ। এক্ষেত্রে কোনো ধরনের অসামঞ্জস্যতা থাকলে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন এই ম্যাজিস্ট্রেট। অভিযানে এখন পর্যন্ত ক্লাবটিতে কোনো ধরনের অসামাজিক কার্যকলাপ পরিচালনা তথ্য পায়নি পুলিশ।

রাজধানীর বিভিন্ন স্থানে অবৈধ ক্যাসিনোতে অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তারই ধারাবাহিকতায় রোববার চারটি ক্লাবে অভিযান চালানো হয়। ক্লাবগুলো হলো- আরামবাগ ক্রীড়া সংঘ, দিলকুশা স্পোর্টিং ক্লাব, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব ও মোহামেডান স্পোর্টিং ক্লাব।

অভিযানে চারটি ক্লাবেই ক্যাসিনোর সরঞ্জাম পেয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। অবৈধভাবে ক্যাসিনো ও জুয়া চালানোর দায়ে এসব ক্লাবে তালা ঝুলিয়ে দিয়েছে পুলিশ। এদিন রাতেও গুলশানের তিনটি স্পা সেন্টারে অভিযান চালিয়েছে পুলিশ। সেন্টারগুলো হলো- লাইভ স্টাইল হেল্থ ক্লাব অ্যান্ড স্পা অ্যান্ড সেুলন, ম্যাঙ্গো স্পা ও রেডিডেন্স সেলুন-২ অ্যান্ড স্পা। অভিযানে ১৬ নারী ও তিনজন পুরুষসহ ১৯ জনকে আটক করা হয়।

গত ১৮ সেপ্টেম্বর (বুধবার) অবৈধ জুয়া ও ক্যাসিনো চালানোর অভিযোগে র‍্যাবের হাতে আটক হন ঢাকা দক্ষিণ মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া। পরে অস্ত্র ও মাদকের পৃথক দুই মামলায় তাকে সাতদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। গত শুক্রবার রাজধানীর সবুজবাগ, বাসাবো, মতিঝিলসহ বিভিন্ন এলাকায় প্রভাবশালী ঠিকাদার হিসেবে পরিচিত যুবলীগ নেতা এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমকে আটক করে র‍্যাব। এ সময় বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র ও মাদকদ্রব্য ছাড়াও নগদ এক কোটি ৮০ লাখ টাকা, ১৬৫ কোটি টাকার ওপরে এফডিআর (স্থায়ী আমানত) করার নথি জব্দ করা হয়।

এছাড়া শুক্রবার রাতে রাজধানীর কলাবাগান ক্রীড়াচক্র ক্লাবে অভিযান চালায় র‌্যাব। এ সময় ক্লাবটির সভাপতি শফিকুল আলম ফিরোজের কাছে সাত প্যাকেট গন্ধহীন হলুদ রঙের ইয়াবাসহ অবৈধ আগ্নেয়াস্ত্র থাকায় তাকে গ্রেফতার করা হয়। জব্দ করা হয় যুক্তরাষ্ট্রের তৈরি ক্যাসিনোতে খেলার কয়েন, স্কোরবোর্ড ও ৫৭২ প্যাকেট তাস। র‍্যাবের ধারণা, ক্লাবটিতে ক্যাসিনো খেলা হত। একই রাতে রাজধানীর ধানমন্ডি ক্লাবেও অভিযান চালানো হয়। তবে ক্লাবটি বন্ধ থাকায় সেখানে থাকা বারটি সিলগালা করে দেন র‍্যাব সদস্যরা।

 রাজধানী থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ