মঙ্গলবার , ১৫ অক্টোবর ২০১৯ |

বুয়েট ছাত্র আবরার হত্যায় দুই ছাত্রলীগ নেতা আটক

অনলাইন ডেস্ক   সোমবার , ০৭ অক্টোবর ২০১৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে দুই ছাত্রলীগ নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। চকবাজার থানার ওসি সোহরাব হোসেন  জানান, সোমবার সকালে তারা মেহেদী হাসান রাসেল ও মুহতাসিম ফুয়াদকে আটক করেন।

তাদের মধ্যে রাসেল বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক, আর ফুয়াদ যুগ্ম সম্পাদক। তারা দুজনেই বুয়েটের শেরে বাংলা হলের আবাসিক ছাত্র। রোববার রাত ২টার দিকে ওই হলেরেই সিঁড়ি থেকে তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদের লাশ উদ্ধার করে পুলিশ।

ওই হলের শিক্ষার্থীদের বরাত দিয়ে পুলিশ বলছে, দ্বিতীয় বর্ষের ছাত্র আবরারকে রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ডেকে নিয়ে যায় কয়েকজন। পরে শিক্ষার্থীরা রাত ২টার দিকে হলের দ্বিতীয়তলার সিঁড়িতে তার লাশ পায়।


ওসি সোহরাব হোসেন বলেন, “আবরারের শরীরে প্রচুর আঘাতের চিহ্ন ছিল। আটক দুজনকে জিজ্ঞাসাবাদ করে আমরা জানার চেষ্টা করছি।” আবরারকে শিবির সন্দেহে ছাত্রলীগের কর্মীরা পিটিয়ে হত্যা করেছে বলে সহপাঠীদের বরাতে খবর দিয়েছে কয়েকটি সংবাদমাধ্যম। তবে এ বিষয়ে কোনো মন্তব্য করতে চাননি পুলিশ কর্মকর্তারা।  

হলের যে কক্ষে ডেকে নিয়ে আবরারকে পেটানো হয়েছে বলে অভিযোগ, সেই ২০১১ নম্বর কক্ষসহ কয়েকটি কক্ষ সকালে ঘুরে দেখেন পুলিশ কর্মকর্তারা। সেসব কক্ষ থেকে আলামত সংগ্রহ করা হয়েছে বলে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায় জানান। তিনি বলেন, “অপরাধী যেই হোক, তাকে আইনের আওতায় আনা হবে। আমরা প্রত্যেকটা অপরাধীকে খুঁজে বের করব।”

 রাজধানী থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ