মঙ্গলবার , ১৫ অক্টোবর ২০১৯ |

ইতালিয়ান ডার্বি জিতে শীর্ষে জুভেন্টাস

দেশকাল স্পোর্টস ডেস্ক:   সোমবার , ০৭ অক্টোবর ২০১৯

ইতালিয়ান ডার্বির আগে দু'দলই ছিল এবারে সিরি আ'তে এ পর্যন্ত অপরাজিত। অ্যান্তনিও কন্তের তত্ত্বাবধানে এবারে দারুণ ছুটছিল ইন্টার মিলান। পয়েন্ট তালিকায়ও ছিল শীর্ষে। তবে এ ম্যাচে ইন্টারকে মাটিতে নামালো সিরি'আ চ্যাম্পিয়ান জুভেন্টাস। ম্যাচটিতে ২-১ ব্যবধানের জয় পেয়ে সিরি আ'র পয়েন্ট তালিকায় শীর্ষ স্থান দখল করল ওল্ড লেডিরা।

ম্যাচের শুরুটা হয় জমজমাট। শুরুটাই বা বলছি কেন? আসলে পুরো ম্যাচটাই ছিল জমজমাট। আক্রমণ প্রতি আক্রমণে ঠাঁসা। দুই দলই জয় পেতে ছিল মরিয়া। দু'দলই যখন-তখন প্রতিপক্ষের রক্ষণভাগে হামলা চালায়। তবে প্রথম গোলটি শুরুতেই পায় সফরকারী জুভেন্টাস। আর্জেন্টাইন তারকা দিবালা চার মিনিটের মাথায় এগিয়ে দেন ওল্ড লেডিদের। তবে এতে ইন্টার মিলান মোটেও দমে যায়নি । ১৭ মিনিটে ডি লিখটের হ্যান্ডবল থেকে পাওয়া পেনাল্টি থেকে আর্জেন্টাইন মার্তিনেজ গোল করে সমতায় ফেরান কালো-নীল জার্সিধারীদের ।

এরপর দুই দলই আক্রমণ পাল্টা আক্রমণে গোল পাওয়ার চেষ্টা করে। কিন্তু উভয়ের জমাট রক্ষণে স্কোরলাইনে গোলের সংখ্যা বাড়েনি। জুভেন্টাসের ক্রিস্টিয়ানো রোনালদোর কিছু প্রচেষ্টা কখনও ক্রসবারে লেগে ব্যর্থ হয়, কখনওবা ইন্টার গোলরক্ষক অল্পের জন্য পা দিয়ে ঠেকিয়ে দেন, আবার কখনও অল্পের জন্য অফ-সাইডের ফাঁদে পড়ে গোল বাতিল হয়।

দুই দলের শত প্রচেষ্টা সত্ত্বেও সান সিরোর দর্শকরা তৃতীয় গোলের দেখা পান দেরীতে। ম্যাচের ৮০ মিনিটে বদলি নামা আর্জেন্টাইন তারকা হিগুয়েইন গোল করে জয় নিশ্চিত করেন তার দলের। জাতীয় দল থেকে অবসর নেওয়া এই আর্জেন্টাইন স্ট্রাইকার রদ্রিগো বেন্তাকোর পাস নিয়ন্ত্রণে নিয়ে বল পাঠান প্রতিপক্ষের জালে।

এ ম্যাচে তিন গোলের সবকটি আসে আর্জেন্টাইনদের পা থেকে। ম্যাচটিতে জয় পেয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে উঠলো জুভেন্টাস। সাত ম্যাচ খেলে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে জুভেন্টাস আর সমান ম্যাচ খেলে ১৮ পয়েন্ট নিয়ে ইন্টার মিলান চলে গেল দুইয়ে।

 খেলাধুলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ