মঙ্গলবার , ১৫ অক্টোবর ২০১৯ |

আবরার হত্যার সিসিটিভি ফুটেজ প্রকাশ

অনলাইন ডেস্ক   সোমবার , ০৭ অক্টোবর ২০১৯

দিনভর নানা নাটকীয়তা হয় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনার সিসিটিভি ফুটেজ নিয়ে। এ নিয়ে শেরেবাংলা হলের প্রাধ্যক্ষকে অবরুদ্ধ করে রাখেন শির্ক্ষার্থীরা। তবে এরমধ্যে নানা মাধ্যমে প্রকাশ হয়ে গেছে ওই ঘটনার ভিডিও ফুটেজের কিছু অংশ। যাতে দেখা গেছে, নির্যাতনের পর আবরারকে গুরুতর আহত অবস্থায় কয়েকজন ধরে নিয়ে যাচ্ছেন।

আবরারের বন্ধু ও সহপাঠীদের দাবি, ঘটনার সঙ্গে জড়িত ১৫তম ব্যাচের মূল অপরাধীরা সিসিটিভি ফুটেজে আসেনি। ভিডিওয়ে যাদের দেখা গেছে তাদের অধিকাংশই ১৭তম ব্যাচের শিক্ষার্থী এবং হল শাখা ছাত্রলীগের জুনিয়র নেতাকর্মী।

এদিকে সিসিটিভি ফুটেজ দেখে আবরার হত্যার সঙ্গে জড়িতদের শনাক্ত করা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত উপকমিশনার (এডিসি) আব্দুল বাতেন। তিনি বলেন, ‘হত্যাকাণ্ডে জড়িত ছয়জনকে তারা শনাক্ত করতে সক্ষম হয়েছেন।’ তবে, পুলিশের পক্ষ থেকে কোনো ফুটেজ প্রকাশ করা হয়নি।

নিহত আবরার ফাহাদের মামাতো ভাই আবু তালহা রাসেলের দাবি, পুলিশের শনাক্ত করা ছয়জন ছাড়াও হত্যাকাণ্ডে আরও পাঁচ-ছয় জন যুক্ত আছেন। অন্যদিকে শিক্ষার্থীরা পুরো সময়ের ভিডিও ফুটেজ চেয়েছেন। তাদের অভিযোগ, রবিবার দিবাগত রাতে আবরারকে নির্যাতনের মুহূর্তের ফুটেজ গায়েব করা হয়েছে। তাই তারা পুরো সময়ের ফুটেজের দাবিতে আজ বিকালে প্রাধ্যক্ষকে অবরুদ্ধ করেন এবং শেরেবাংলা হল গেটে তালা মারেন।

এদিকে আইনশৃঙ্খলা বাহিনীর সূত্র জানায়, পুলিশ সিসিটিভির যে ফুটেজ থেকে হত্যাকারীদের চিহ্নিত করেছে তা প্রকাশ করা হলে ক্যাম্পাসে অস্থিতিশীলতা তৈরি হতে পারে তাই তা প্রকাশ করা হচ্ছে না। ইতিমধ্যে শিক্ষার্থীদের কাছ থেকে সময় নেয়া হয়েছে।


 রাজধানী থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ