মঙ্গলবার , ১৫ অক্টোবর ২০১৯ |

চলমান অভিযান সফল করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান রাষ্ট্রপতির

অনলাইন ডেস্ক   মঙ্গলবার , ০৮ অক্টোবর ২০১৯

দেশের আর্থসামাজিক উন্নয়নের ক্ষেত্রে দুর্নীতিকে অন্যতম বড় বাধা হিসেবে আখ্যায়িত করে রাষ্ট্রপতি আবদুল হামিদ জঙ্গিবাদ, মাদক, চাঁদাবাজি, জুয়া ও দুর্নীতির বিরুদ্ধে সরকারের চলমান অভিযানকে সফল করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

দুর্গাপূজা উপলক্ষে মঙ্গলবার বঙ্গভবনে হিন্দু সম্প্রদায়ের সদস্যদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ আহ্বান জানান। রাষ্ট্রপতি বলেন, ‘নিজে অন্যায় করব না, অন্যকেও করতে দেব না- এ নীতিকে সামনে রেখে সমাজ থেকে অন্যায় ও দুর্নীতি দূর করতে সবাইকে শপথ নিতে হবে। তাহলেই দেশ এগিয়ে যাবে সমৃদ্ধির পথে আর প্রতিষ্ঠিত হবে সৌহার্দ্য ও শান্তিপূর্ণ সমাজ ব্যবস্থা।’

দুর্গাপূজা কেবল ধর্মীয় নয়, সামাজিক উৎসবও জানিয়ে তিনি বলেন, ‘দুর্গোৎসব উপলক্ষে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই আনন্দ-উৎসবে মেতে ওঠেন। সবার মধ্যে গড়ে ওঠে সৌহার্দ্যের সেতুবন্ধন। ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার অংশগ্রহণের মাধ্যমে দুর্গোৎসব হয়ে উঠে সার্বজনীন।’

অসুর ও অশুভ শক্তি পরাস্তের মাধ্যমে সমাজে শান্তি প্রতিষ্ঠাই দুর্গাপূজার মর্মবাণী। সমাজ থেকে অন্যায়, অবিচার ও অশুভ তৎপরতাকে রুখে দিয়ে ধর্ম-বর্ণ নির্বিশেষে সম্মিলিতভাবে একটি সাম্য, সৌহার্দ ও শান্তিময় সমাজ গঠনে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখতে হবে, যোগ করেন রাষ্ট্রপতি।  

সাম্প্রদায়িক সম্প্রীতিকে বাঙালির চিরকালীন ঐতিহ্য হিসেবে উল্লেখ করে তিনি বলেন, সামগ্রিক অগ্রযাত্রার জন্য সম্মিলিতভাবে এ ঐতিহ্যকে এগিয়ে নিতে হবে। অনুষ্ঠানে আবদুল হামিদ ও তার স্ত্রী রাশিদা খানম আগত অতিথিদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। হিন্দু ধর্মীয় ব্যক্তিত্ব, বিভিন্ন পূজা উদযাপন কমিটির নেতা, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস প্রমুখ অনুষ্ঠানে যোগ দেন।

 জাতীয় থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ