শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

অবশেষে অজি টি-টোয়েন্টি দলে ওয়ার্নার-স্মিথ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকা   মঙ্গলবার , ০৮ অক্টোবর ২০১৯

স্টিভেন স্মিথ শেষ ২০১৬ সালে অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। এরপর নানান কারণে আর ক্রিকেটের ক্ষুদ্র ফরম্যাটে জাতীয় দলের হয়ে খেলা হয়নি। আর অন্যদিকে তার আর এক সতীর্থ ডেভিড ওয়ার্নারও শেষবার খেলেছিলেন ২০১৮ সালে, অর্থাৎ প্রায় দেড় বছর আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে দূরে তিনিও। অবশেষে অস্ট্রেলিয়া জাতীয় দলের টি-টোয়েন্টি স্কোয়াডে ফিরেছেন এই দুই ক্রিকেটার।

নিজ দেশে আগামী ২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসতে যাচ্ছে। আর এই বিশ্বকাপকে ঘিরেই প্রস্তুতি শুরু করে দিয়েছে অস্ট্রেলিয়া। প্রস্তুতি স্বরূপ শ্রীলঙ্কা ও পাকিস্তানকে আমন্ত্রণ জানিছে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার জন্য। আর সেই সিরিজকে সামনে রেখে ১৪ সদস্যের দলও ঘোষণা করেছে অজিরা। দুই দলের বিপক্ষেই তিনটি করে ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কা এবং পাকিস্তানের বিপক্ষের এই সিরিজের জন্য ঘোষিত দলে দীর্ঘ সাড়ে তিন বছর পর ফিরেছেন স্টিভেন স্মিথ।

কেবল স্মিথই নন, অজি দলে প্রায় দেড় বছর পর সংক্ষিপ্ত ফরম্যাটের এই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন ডেভিড ওয়ার্নার। তবে বাদ দেওয়া হয়েছে শেষ ওয়ানডে বিশ্বকাপে বাজে খেলা অলরাউন্ডার মার্কাস স্টয়নিসকে। সেই সঙ্গে অজিদের সর্বশেষ টি-টোয়েন্টি দলের সাতজনকে রেখে বাকি সবাইকেই বাদ দিয়েছেন নির্বাচকরা।

আগামী ২৭ অক্টোবর অ্যাডিলেডে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি দিয়ে সিরিজ শুরু হবে। এরপরে ৩০ অক্টোবর ব্রিসবেন ও ১ নভেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে লঙ্কানদের বিপক্ষে বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ মাঠে শুরু হবে ৩ নভেম্বর, সিডনি ক্রিকেট গ্রাউন্ডে। আর ৫ নভেম্বর ক্যানাবেরায় দ্বিতীয় ও ৮ নভেম্বর পার্থে তৃতীয় ম্যাচ হবে।

অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডার্মট, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, বিলি স্ট্যানলেক, মিচেল স্টার্ক, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।

 ক্রীড়াঙ্গন থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ