মঙ্গলবার , ১০ অক্টোবর ২০১৭

গুগল লোকাল গাইডস সামিটে তিন তরুণ বাংলাদেশি

  মঙ্গলবার , ১০ অক্টোবর ২০১৭

চলতি বছর ‘গুগল লোকাল গাইডস সামিট’ ২০১৭ যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার মাউন্টেন ভিউতে আজ মঙ্গলবার ১০ থেকে ১২ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবার বাংলাদেশের পক্ষ খেকে তিন তরুণ এই সামিটে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। তিন তরুণ হলেন, যথাক্রমে পাভেল সারওয়ার,মাহাবুব  হাসান এবং সোনিয়া বিনতে খোরশেদ।

সারা বিশ্বে যারা গুগল ম্যাপের উন্নয়ন এবং স্থানীয় কন্টেন্ট প্রদান, পর্যালোচনা এবং  প্রতিক্রিয়া  প্রদান করে থাকে, তাদেরকে  গুগল লোকাল গাইড হিসেবে নির্বাচন করা হয় । প্রতিবছর গুগল লোকাল গাইডস সামিটে অংশগ্রহণের জন্য সারা বিশ্ব থেকে শীর্ষ লোকাল গাইডসদের  নির্বাচন করে থাকে। এ বছর গুগল সারা বিশ্ব থেকে ১৫০ জনকে নির্বাচিত করেছে ।

এই বছর বাংলাদেশ থেকে ছয় জনকে নির্বাচিত করেছে। তারা হচ্ছেন, ময়মনসিংহ লোকাল গাইডসের পাভেল সারওয়ার, দিনাজপুর লোকাল গাইডস এর সুমাইয়া জাফরিন চৌধুরী ও বাংলাদেশ লোকাল গাইডস এর মাহাবুব  হাসান, সোনিয়া বিনতে খোরশেদ, ফারহানা রোপা, ঢাকা লোকাল গাইডস এর মুহিবুর রহমান ।

এই ছয় জনের মধ্য থেকে ভিসা না হওয়ায় অপর ৩ জন সামিটে যোগ দিতে পারছেন না। তবে বাকি ৩ জন পাভেল সারওয়ার,মাহাবুব  হাসান, সোনিয়া বিনতে খোরশেদ এবারের গুগল লোকাল গাইডস সামিটে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন।

 তথ্য প্রযুক্তি থেকে আরোও সংবাদ

আর্কাইভ