বৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯ |

রাজকোটে টাইগারদের চোখ রাঙাচ্ছে ঘূর্ণিঝড় ‘মহা’

দেশকাল স্পোর্টস ডেস্ক:   মঙ্গলবার , ০৫ নভেম্বর ২০১৯

দিল্লিতে টাইগারদের ভারত বধ। মুশফিক যেন অরুণ জেটলি স্টেডিয়ামে তুলেছিলেন ঝড়। আর সেই ঝড়ই যেন দিল্লি থেকে পৌঁছে গেছে রাজকোটে। আরব সাগরে সৃষ্ট ঘুর্ণিঝড় ‘মহা’ ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে রাজকোটের দিকে। এমনটাই জানিয়েছে ভারতের আবহাওয়া অধিদফতর। আর এতেই বাংলাদেশ আর ভারতের মধ্যকার দ্বিতীয় টি-টোয়েন্টি বাঞ্চাল হয়ে যাওয়ার শঙ্কা জেগেছে।

বাংলাদেশ এবং ভারত দুই দলই পৌঁছে গেছে রাজকোটে। তবে রাজকোট দুই দলকে বরণ করেছে বৃষ্টি দিয়ে। অত্যধিক বৃষ্টির কারণে টিম হোটেলের বাইরেই বের হতে পারছে না দুই দল। আর সেই সঙ্গে দুই দলকেই নির্দেশনা দেওয়া হয়েছে টিম হোটেলে ত্যাগ না করার জন্য।

সোমবার (৪ নভেম্বর) ভারতের আবহাওয়া অধিদফতরের বৈঠক শেষে জানিয়েছে ঘূর্ণিঝড় ‘মহা’ পশ্চিম থেকে দক্ষিণ পশ্চিমের দিকে অগ্রসর। আর সেই সঙ্গে আজ বুধবার (৫ নভেম্বর) আরও শক্তিশালী হওয়ার কথা রয়েছে। তবে গুজরাট এবং মহারাষ্ট্রের উপকূলে আঘাত হানার সময়কালে কিছুটা দুর্বল হয়ে যাওয়ার সম্ভবনার কথাও জানিয়েছে আবহাওয়া অধিদফতর। বুধবার মধ্যরাত থেকে বৃহস্পতিবার সকালের মধ্যে এই ঝড়ের আঘাত হানার সম্ভবনার কথা জানানো হয়েছে।

এছাড়া আবহাওয়া অধিদফর থেকে আরও জানিয়েছে এই ঘূর্ণিঝড়ের বাতাসের গতিবেগ হবে কমপক্ষে ৯০ থেকে ১০০ কিলোমিটার প্রতিঘণ্টায়। সেই সঙ্গে ভারি বৃষ্টিপাত এবং জলোচ্ছ্বাস হওয়ার সম্ভবনাও রয়েছে। সুরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান জয়দেব শাহ্‌ বলেছেন, ‘আমরা এই ঘূর্ণিঝড়ের প্রস্তুতি স্বরূপ মাঠ ঢেকে রেখেছি। যেন বৃষ্টি বা অন্য কোনো কারণে ম্যাচ বাতিল না হতে পারে সে জন্য আমরা প্রস্তুতি নিয়েছি।’

তবে ম্যাচ বাতিল প্রসঙ্গে এখন পর্যন্ত কোনো অফিসিয়াল বিবৃতি জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে স্বাগতিক ভারতকে ৭ উইকেটের ব্যবধানে হারিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে আছে বাংলাদেশ।

 খেলাধুলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ