বৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯ |

ভারত সফরের আগে সাইফের বোলিং ঝলক

দেশকাল স্পোর্টস ডেস্ক:   মঙ্গলবার , ০৫ নভেম্বর ২০১৯

ভারত সফরের টেস্ট দলে সুযোগ পেয়েছেন ব্যাটিং সামর্থ্য দিয়ে। তবে প্রয়োজন হলে তার অফস্পিনেও যে ভরসা রাখা যায়, সেই বার্তা দিয়ে রাখলেন সাইফ হাসান। ভারত সফরে যাবার আগে জাতীয় লিগের ম্যাচে করলেন চমৎকার বোলিং। রাজশাহীর বিপক্ষে ঢাকার বড় জয়ে রাখলেন ভূমিকা।

জাতীয় লিগের চতুর্থ রাউন্ডের ম্যাচে কক্সবাজারে রাজশাহীকে ইনিংস ও চার রানে হারিয়েছে ঢাকা। প্রথম ইনিংসে ২৩০ রানের পর দ্বিতীয় ইনিংসে ২৪১ রানে গুটিয়ে গেছে রাজশাহী। তিনটি করে উইকেট নিয়েছেন সাইফ ও নাজমুল ইসলাম অপু।

নিজেদের একমাত্র ইনিংসে তিন ব্যাটসম্যানের সেঞ্চুরিতে ৭ উইকেটে ৪৭৫ রান তুলে ইনিংস ঘোষণা করেছিল ঢাকা। ৩ উইকেটে ৭৭ রান নিয়ে মঙ্গলবার শেষদিনের খেলা শুরু করেছিল রাজশাহী। আগের দিন ৪১ রানে অপরাজিত থাকা জুনায়েদ সিদ্দিক এদিন আর কোন রান যোগ না করেই ফেরেন নাজমুলের বলে। তার ১৩৮ বলের ইনিংসে ছিল ৫ চার।

এরপর নাজমুল হোসেন শান্তর সঙ্গে অধিনায়ক ফরহাদ হোসেনের জুটিতে এরপর যোগ হয় ৫০ রান। ২৮ রান করে ফরহাদ ফেরেন বাঁহাতি পেসার সালাউদ্দিন শাকিলের বলে।

লাঞ্চ বিরতির ঠিক আগে শান্তর উইকেটও হারায় রাজশাহী। প্রথম ইনিংসের মতো এবারও ফিফটি ছাড়িয়ে আর বেশিদূর যেতে পারেননি এই তরুণ। ১২৫ বলে ৭ চার ও ১ ছক্কায় ৫১ রান করে বোল্ড হন তাইবুর রহমানের বলে।

মুক্তার আলিকে সঙ্গী করে এরপর দলের ইনিংস টেনে নেন সাব্বির রহমান। তবে তিনিও ফেরেন ফিফটির পরপরই। ১০২ বলে তিনটি করে চার ও ছক্কায় ৫৮ রান করা এই ব্যাটসম্যানকে ফেরান সাইফ। রাজশাহীর শেষ দুই স্বীকৃত ব্যাটসম্যান মুক্তার (১১) ও ফরহাদ রেজার (৬) উইকেটও এরপর পেয়েছেন তিনি। আর ১৭ রান করা সানজামুলকে আউট করে দলকে জয় এনে দেন শুভাগত হোম চৌধুরী।

দুই ইনিংস মিলিয়ে চার উইকেট ও একমাত্র ইনিংসে করা সেঞ্চুরিতে ম্যাচের সেরা শুভাগত। প্রথম স্তরের পঞ্চম রাউন্ডের ম্যাচে আগামী শনিবার ঢাকার প্রতিপক্ষ রংপুর। রাজশাহী খেলবে খুলনার বিপক্ষে।

সংক্ষিপ্ত স্কোর:

রাজশাহী ১ম ইনিংস: ২৩০

ঢাকা ১ম ইনিংস: ৪৭৫/৭ (ডি.)


রাজশাহী ২য় ইনিংস: ৯৭.২ ওভারে ২৪১(আগের দিন ৭৭/৩)(জুনায়েদ ৪১,শান্ত ৫১, ফরহাদ ২৮, সাব্বির ৫৮, মুক্তার ১১, সানজামুল ১৭,ফরহাদ ৬, সাকলাইন ৪*; সুমন ১৩-৩-২৭-০, শাকিল ১৩-৫-৪৫-২, শুভাগত ১৮.২-৫-৫০-১, নাজমুল ২৭.৪-১০-৫৮-৩, তাইবুর ১৬-৭-২৯-১, জুবায়ের ৩-১-১১-০, সাইফ ৬.২-৩-১৫-৩)

ফল: ঢাকা ইনিংস ও ৪ রানে জয়ী।

ম্যান অব দা ম্যাচ: শুভাগত হোম (ঢাকা বিভাগ)।

 খেলাধুলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ