বুধবার , ১৩ নভেম্বর ২০১৯ |

ছাত্রলীগ এখন টর্চার লীগ, গুন্ডা লীগ: আ স ম রব

অনলাইন ডেস্ক   বুধবার , ০৬ নভেম্বর ২০১৯

ছাত্রলীগ এখন টর্চার লীগ, গুন্ডা লীগ। সরকারি দল সকল জেলা-উপজেলা মহল্লায় টর্চার লীগ তৈরি করেছে। এটি করে ক্ষমতায় টিকে থাকা যাবে না বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও জাতীয় সমাজ তান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব।

বুধবার (৬ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত বুয়েট ছাত্র আবরার হত্যার বিচারের দাবিতে রক্তের অক্ষরে শপথের স্বাক্ষর কর্মসূচির উদ্বোধনের পর তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীরনগরে আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর হামলার ঘটনার নিন্দা জানিয়ে রব বলেন, ছাত্রলীগ দিয়ে গুন্ডামী অব্যাহত আছে। এটি বন্ধ করতে হবে। আজকে সর্বত্র খুন হচ্ছে। ছাত্র খুন, শিশু খুন, নারী খুন, শিক্ষক খুন হচ্ছে। এমনকি প্রশাসন খুন, বিচার বিভাগও খুন হচ্ছে। এই সরকার একটা খুনি সরকার। সরকার জনগণের অধিকার ও স্বাধীনতা হরণ করেছে। পুলিশ ও গুন্ডা দিয়ে আন্দোলন দমন করবেন, মনে রাখবেন ব্রিটিশ থেকে শুরু করে বাংলাদেশে কোনো সরকার গুন্ডামি করে ঠিকে থাকতে পারে নাই। আপনারাও টিকে থাকতে পারবেন না।

ক্যাসিনো ঘটনায় র‌্যাবের হাতে আটক সম্রাটের জবানবন্দির বাকী অংশ প্রকাশের দাবি জানিয়ে তিনি বলেন, সম্রাটের সম্পূর্ণ বক্তব্য প্রকাশ করুন। শুধুমাত্র ওয়ার্ড কমিশনার ধরে লাভ হবে। রুই কাতলা যেগুলো আছে সেগুলো ধরতে হবে। নৈতিকভাবে এই সরকারকে টিকে থাকার অধিকার নাই বলেও উল্লেখ করেন তিনি। বলেন, বর্তমান সরকার একটা খুনি সরকার। গণআন্দোলনের মাধ্যমে এই খুনি সরকারকে বিদায় করতে হবে।

বুয়েট ছাত্র আবরার হত্যার বিচার দাবি করে আ স ম আব্দুর রব বলেন, যত রক্ত চান তত রক্ত দেব কিন্তু জনগনের অধিকার ফেরত দিতে হবে। আববার হত্যার বিচার চেয়ে আজকে রক্তের অক্ষরে শপথের স্বাক্ষর নেওয়া হচ্ছে। সারা বাংলাদেশের সকল স্কুল, কলেজ মাদ্রাসা থেকে স্বাক্ষর নিয়ে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় তা জমা করা হবে। এরপর এগুলো দেশে বিদেশে আন্তর্জাতিকভাবে ছড়িয়ে দেওয়া হবে।

পরে রক্ত দিয়ে স্বাক্ষর করেন তিনি। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, অধ্যাপক আবু সাইয়িদ, অ্যাডভোকেট মহসিন রশিদ প্রমুখ।

 রাজনীতি থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ