বৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯ |

এসপি হারুনের বিরুদ্ধে তদন্ত শিগগিরই: স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক   বৃহস্পতিবার , ০৭ নভেম্বর ২০১৯

বিভিন্ন অভিযোগের মুখে নারায়ণগঞ্জ থেকে প্রত্যাহার পুলিশ সুপার (এসপি) হারুন অর রশিদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের তদন্ত শিগগিরই শুরু হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে বৃহস্পতিবার তিনি সাংবাদিকদের বলেন, ‘বিভিন্ন অভিযোগের কারণে এসপি হারুনকে সরিয়ে আনা হয়েছে। তার বিরুদ্ধে ওঠা অভিযোগের শিগগিরই তদন্ত শুরু হবে।’

অভিযোগ রয়েছে, এসপি হারুন চাঁদার জন্য একাধিক শিল্পপতিকে তুলে নিয়ে সাজানো মামলায় গ্রেপ্তার দেখানোর ভয় দেখিয়েছেন। সম্প্রতি তার বিরুদ্ধে আম্বার গ্রুপের চেয়ারম্যান শওকত আজিজ রাসেলের কাছে চাঁদা দাবি ও তার পরিবারকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠে।

গত রবিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে এসপি হারুন অর রশীদকে নারায়ণগঞ্জ থেকে প্রত্যাহার করে পুলিশ সদর দপ্তরে (ট্রেনিং রিজার্ভ) সংযুক্ত করা হয়। তবে পুলিশ সদর দপ্তর বলছে, এসপি হারুনের বিরুদ্ধে এখনো কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তখন তদন্ত এবং বিভাগীয় শাস্তির বিষয়টি সামনে আসবে।

পুলিশ সদর দপ্তরের ডিআইজি (মিডিয়া) এস এম রুহুল আমিন ঢাকা টাইমসকে বলেছিলেন, ‘ওই ব্যবসায়ী (রাসেল) তার কাছে চাঁদা দাবির বিষয়টি গণমাধ্যমে জানিয়েছেন। পুলিশ সদর দপ্তরে আনুষ্ঠানিকভাবে কোনো অভিযোগ কেউ এখনো দেয়নি। অভিযোগ রিসিভ হলে সেটা অবশ্যই তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। তবে তাকে (হারুন) জাস্ট বদলি করা হয়েছে।’

 আইন-আদালত থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ