বৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯ |

বলিউডে অমিতাভ বচ্চনের ৫০ বছর

দেশকাল বিনোদন ডেস্ক:   বৃহস্পতিবার , ০৭ নভেম্বর ২০১৯

বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির ইতিহাসে সবচেয়ে বড় সুপারস্টার মনে করা হয় অমিতাভ বচ্চনকে। ১৯৬৯ সালে তার চলচ্চিত্রে অভিষেক হয়েছিল। সাত হিন্দুস্তানির ব্যর্থতা দিয়েই শুরু হয়েছিল তার কেরিয়ার। কিন্তু অদম্য জেদ এবং কাজের প্রতি একাগ্র নিষ্ঠা তাকে ধীরে ধীরে নিয়ে গেছে সাফল্যের একেবারে শিখরে।

জীবনের একটা সময়ে চরম আর্থিক মন্দার মধ্য দিয়েও কেটেছে অমিতাভ বচ্চনের। কিন্তু হার মানেননি, হার মানতে শেখেননি। ৭৭ বছর বয়সে পৌঁছেও তার কাজের প্রতি নিষ্ঠা ও ভালোবাসা ঠিক প্রথম দিনের মতোই রয়েছে। বয়সের সঙ্গে বেড়েছে তার অভিনয়ের ধারও।

আজ ৭ নভেম্বর বলিউডে ৫০ বছরের কর্ম জীবন পূর্ণ করলেন মেগাস্টার অমিতাভ বচ্চন। টুইটার ও ইনস্টাগ্রামে অভিনেতাকে অভিনন্দন জানিয়েছেন ইন্ডাস্ট্রির বহু তারকা। বাদ যাননি পরিচালক-প্রযোজকরাও। বাবার সঙ্গে তোলা একটি ছবি শেয়ার করে বিগ-বিকে শুভেচ্ছা জানিয়েছেন ছেলে অভিষেকও।

অমিতাভ বচ্চনের প্রথম ছবি ব্যর্থ হলেও কেরিয়ারে তার সফল ছবির সংখ্যাই বেশি। ৫০ বছরের কর্মজীবনে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে চারটি জাতীয় পুরস্কার ও ১৫টি ফিল্মফেয়ার সহ অসংখ্য পুরস্কার জিতেছেন বিগ-বি। তার পুরস্কারের ঝুলিতে ‘পদ্মশ্রী’, ‘পদ্মভূষণ’ এবং ‘পদ্মবিভূষণ’-এর মতো সম্মাননাও রয়েছে। 

 বিনোদন থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ