বুধবার , ১১ ডিসেম্বর ২০১৯ |

ঝড়ে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক   মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯

ভোলায় ট্রলারডুবিতে নিখোঁজ জেলেদের মধ্যে আরও ৯ জনের মরদেহ বরিশালের মেহেন্দিগঞ্জের বাহাদুরপুর মেঘনা এলাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। সোমবার (১১ নভেম্বর) সকাল ও সন্ধ্যার পর মরদেহগুলো উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া জেলেরা ভোলার চরফ্যাশন উপজেলার দুলারহাট এলাকার বাসিন্দা।

সোমবার সকাল থেকে রাত পর্যন্ত কামাল দালাল (৩৫), আব্বাস মুন্সি (৪৫), হাসান মোল্লা (৩৮), রফিক বিশ্বাস (৫৫), নুরুন্নবী বেপারী (৩০), মফিজ মাতুব্বর (৩৫), নজরুল ইসলাম (৩৫), কবির হোসেন (৪০), মো. বিল্লালের (৩২) মরদেহ উদ্ধার করা হয়। উদ্ধার হওয়াদের পরিচয় নিশ্চিত করেছেন বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

মেহেন্দিগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) কমল জানান, রবিবার (১০ নভেম্বর) ভোলার ইলিশা নদীতে একটি ট্রলার ডুবে যায়। ট্রলারটি ভেসে মেহেন্দিগঞ্জের বাহাদুরপুর সংলগ্ন মাছকাটা ও মেঘনা নদীর মোহনায় চলে আসে। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে ট্রলারসহ ৯ জেলের মরদেহ উদ্ধার করে।

বরিশালের পুলিশ সুপার সাইফুল ইসলাম জানান, সোমবার সকালে একটি ভাসমান লাশ উদ্ধারের পর একই পয়েন্টে দিনভর তল্লাশি চালিয়ে সন্ধ্যায় ডুবে যাওয়া ট্রলারসহ আরও আটটি মরদেহ উদ্ধার করে পুলিশ। এরআগে, গত রবিবার দুপুর ২টার দিকে ট্রলার ডুবির পর ১০ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়। ওইদিন সন্ধ্যায় মোরশেদ (৩২) নামে একজনের লাশ উদ্ধার করে ভোলা পুলিশ। এ নিয়ে ট্রলার ডুবির ঘটনায় মোট ১০ জনের লাশ উদ্ধার হলো।

এরআগে, রবিবার দুপুরে ঝড়ের কবলে পড়ে ২৪ জেলেসহ তোফায়েল মাঝির একটি ট্রলার ভোলার ইলিশা এলাকায় ডুবে যায়। এ ঘটনায় আরও চার জেলে নিখোঁজ রয়েছেন।

 সারা বাংলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ